অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৭ ২২:২৯:২০ প্রিন্ট
সাবের হোসেন চৌধুরী রাশিয়ার সর্বোচ্চ পদকে ভূষিত

আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরীকে রাশিয়ার সর্বোচ্চ রাষ্ট্রীয় খেতাব ‘অর্ডার অব ফ্রেন্ডশিপ’ এ ভূষিত করা হয়েছে।

রোববার ক্রেমলিন ও মস্কোর বাংলাদেশ দূতাবাসের পৃথক বিবৃতিতে একথা বলা হয়। খবর বাসসের।

ক্রেমলিনের বিবৃতিতে বলা হয়, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আইপিইউ’র প্রেসিডেন্ট সাবের হোসেন চৌধুরীকে অর্ডার অব ফ্রেন্ডশিপ সম্মানে ভূষিত করেছেন।

এতে বলা হয়, ইন্টার-পার্লামেন্টারি সম্পর্কের উন্নয়ন, রাশিয়ার ফেডারেল অ্যাসেম্বলি ও আইপিইউ’র মধ্যে সহযোগিতা ও পারস্পরিক সমঝোতা উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এই পদক দেয়া হয়।

এদিকে বাংলাদেশ দূতাবাসের বিবৃতিতে বলা হয়, রাশিয়ার ঐতিহাসিক সেন্ট পিটার্সবার্গ নগরীতে আইপিইউ’র ১৩৭তম সম্মেলনের প্রাক্কালে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাবের হোসেনসহ দক্ষিণ এশিয়ার মাত্র কয়েকজন এই পদক লাভ করেন।

সম্প্রতি উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন ও যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব স্টেট রেক্স টিলারসন এই পদকে ভূষিত হন।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার নেতৃত্বে বাংলাদেশের ২০ সদস্যের প্রতিনিধিদল আইপিইউ’র ১৩৭তম সম্মেলনে যোগ দিয়েছেন।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত