উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি    |    
প্রকাশ : ১৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৪১:৩৬ প্রিন্ট
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ১৯ দেশের অনাবাসী দূত
বাংলাদেশে মিশন নাই এমন ১৯টি দেশের ১৯ অনাবাসী দূত কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন।
 
দিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের বিশেষ আমন্ত্রণে বাংলাদেশ সফরে আসেন তারা।
 
রোববার দুপুর দেড়টায় উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তারা।
 
এ সময় রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন ব্লক ঘুরে বেশ কয়েকজন নির্যাতিত রোহিঙ্গার সঙ্গে কথা বলেন দূতরা।
 
প্রশাসনের সূত্রে জানা যায়, রোহিঙ্গাদের সঙ্গে কথা বলার সময় তাদের নিরাপদে নিজ দেশে ফিরে যাওয়ার ব্যাপারে আশ্বস্ত করেছেন দূতরা। 
 
এর আগে বেলা সাড়ে ১১টার দিকে কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেনের সঙ্গে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন দূতরা। 
 
এ সময় রোহিঙ্গাদের ব্যাপারে সর্বশেষ তথ্য তুলে ধরেন কক্সবাজারের জেলা প্রশাসক। রোহিঙ্গাদের নিরাপত্তা, স্বাস্থ্যসেবা, খাদ্য, বস্ত্র, বাসস্থান, যোগাযোগ ব্যবস্থা, স্যানিটেশন, নিউট্রিশনসহ বিভিন্ন বিষয়ের অগ্রগতি সম্পর্কে তিনি অবহিত করেন দূতদের।
 
এসব অগ্রগতি সম্পর্কে জেনে সন্তুষ্টি প্রকাশ করেন এবং বাংলাদেশ সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এই ১৯ অনাবাসী দূত।
 
এই ১৯ অনাবাসী দূতেরা হচ্ছেন- বসনিয়া-হারজেগোবিনিয়া, বুলগেরিয়া, সাইপ্রাস, ইথিওপিয়া, জর্জিয়া, গ্রিস, মরিশাস, পর্তুগাল, স্লোভেনিয়া, ইউক্রেন, জাম্বিয়া, নাইজেরিয়া, চেক রিপাবলিক, অস্ট্রিয়া, গানা, নিউজিল্যান্ড, কেনিয়া ও ফিজির।
এ সময় তাদের সঙ্গে ছিলেন দিল্লিতে কর্মরত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, ডেপুটি-হাইকমিশনার রাকিবুল হক, সহকারী পররাষ্ট্র সচিব বাকি বিল্লাহ, কক্সবাজার জেলা কশিনার সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাউলাউ মার্মা, সহকারী কশিনার (ভূমি) ইকরামূল ছিদ্দিকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।
 
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান জানান, বাংলাদেশে মিশন নাই এমন ১৯টি দেশের অনাবাসী দূত উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে ক্যাম্পে কর্মরত আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) কার্যক্রম পরিদর্শন করেন।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত