যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১৯ ডিসেম্বর, ২০১৭ ১৭:৫১:৫০ প্রিন্ট
কুয়াশায় শাহজালাল-শাহ আমানতে বিমান অবতরণে বিঘ্ন


কুয়াশার কারণে ঢাকার হযরত শাহজালাল (রঃ) আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান অবতরণ বিঘ্নিত হয়েছে।


মঙ্গলবার সকাল থেকে শাহজালালে ২০টি ফ্লাইট নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি। আর শাহ আমানত বিমানবন্দরে দুটি ফ্লাইটের অবতরণে বিলম্ব হয়।

বেবিচকের স্টেশন এয়ার ট্রাফিক অফিসার (সেটো) ওহিদুর রহমান জানান, রিজেন্ট এয়ারওয়েজের মাস্কট-চট্টগ্রাম-ঢাকাগামী একটি বিমান কুয়াশার কারণে চট্টগ্রামে অবতরণে বিলম্ব হয়। বিমানটি নির্ধারিত সময়ের পরে সকাল ৮টা ২৭ মিনিটে  শাহজালালে অবতরণ করে।

ওহিদুর রহমান আরও জানান, আবুধাবি থেকে ছেড়ে আসা ডিডিজি-১২৮ ফ্লাইটটি কুয়াশার কারণে চট্টগ্রামে অবতরণ করতে পারেনি।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

জানা যায়, সকাল ৭টা ৪০ মিনিটে শাহজালালে স্পাইস জেটের একটি বিমান অবতরণের সময় ছিল। কিন্তু কুয়াশার কারণে এটি তখন অবতরণ করতে পারেনি। এরপর আরও ১৯টি ফ্লাইট নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি।

আবহাওয়া বিভাগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এতে উল্লেখ করা হয়, মৌসুমি লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত