যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১৯ ডিসেম্বর, ২০১৭ ২০:৩১:২৯ প্রিন্ট
বনানীতে রাজউকের উচ্ছেদ অভিযান

আবাসিক ভবনের বাণিজ্যিক ব্যবহার ও নকশা-বহির্ভূত নির্মাণ বন্ধে রাজধানীর বনানী ও নিকেতন এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজউক (রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ)।

এ অভিযানে আবাসিক ভবনের বাণিজ্যিক ব্যবহারের কারণে আটটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে সিলগালা ও ২৫টি বাড়ির সামনের অবৈধ র‌্যাম্প (গাড়ি ওঠা-নামার ঢালু সিড়ি) ও গার্ডেনিং ওয়াল অপসারণ করা হয়।

রাজউকের পরিচালক খন্দকার অলিউর রহমান এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ অভিযানে বনানীর এম-ব্লকের ১১ নম্বর সড়কের ৭৮ নম্বর হোল্ডিংয়ের ছয় তলা আবাসিক ভবনে অফিস, দোকান, বিউটি পার্লারসহ বিভিন্ন বাণিজ্যিক ব্যবহারের কারণে চারটি ফ্ল্যাট সিলগালা করা দেয়।

এ সময় এই ফ্ল্যাটগুলোর গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এফ-ব্লকের হোল্ডিং ২৪-নম্বর হোল্ডিংয়ের ১ম ও ২য় তলায় বাণিজ্যিক ব্যবহারের কারণে একটি কিডস্ শপ ও দুটি কাপড়ের দোকান সিলগালা করা হয়।

এছাড়া নিকেতন এলাকায় রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আদিলুজ্জামানের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানে এ-ব্লকের ২ নম্বর সড়কের ৯৩-নম্বর হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলের ‘পঞ্চমুখী সুপারশপ এন্ড মিডিয়া ক্যাফে’ নামক একটি রেস্টুরেন্ট উচ্ছেদ করা হয়। ১ নম্বর সড়কের ৫ নম্বর হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলে কেয়ারটেকারের বসবাসের জন্য অবৈধভাবে নির্মিত একটি বড় কক্ষ উচ্ছেদ করা হয়। ই-ব্লকের নির্মাণরত একটি ভবনের সেট-ব্যাকের নক্শা-বহির্ভূত বারান্দা ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া ২৫টি বাড়ির সামনের অবৈধ র‌্যাম্প ও গার্ডেনিং ওয়াল অপসারণ করা হয়।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত