• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০১৭ ০৬:৩৫:১১ প্রিন্ট
সাকিবই একনম্বর অলরাউন্ডার

আন্তর্জাতিক টি ২০ ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষে ফিরলেন অস্ট্রেলিয়ার ওপেনার অ্যারন ফিঞ্চ। বোলিংয়ে আবারও চূড়ায় পাকিস্তানি স্পিনার ইমাদ ওয়াসিম। এদিকে অলরাউন্ড ক্যাটা-গরিতে শীর্ষস্থান অপরিবর্তিত রয়েছে বাংলাদেশের সাকিব আল হাসানের।

মুম্বাইয়ে ভারত ও শ্রীলংকা তিন ম্যাচের টি ২০ সিরিজ শেষে নতুন র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। যেখানে ৩-০তে সিরিজ জেতা স্বাগতিক ভারত র‌্যাংকিংয়ে পাঁচ থেকে দুইয়ে উঠে এসেছে।

ব্যক্তিগত র‌্যাংকিংয়ে আরও উন্নতি হয়েছে ভারতের লোকেশ রাহুল, রোহিত শর্মা ও শ্রীলংকার কুশাল পেরেরার। ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইসকে হটিয়ে শীর্ষস্থান ফের দখল করে নিয়েছেন ফিঞ্চ।

সিরিজে ভারত অধিনায়ক কোহলি না খেলায় তিনে নেমে গেছেন। পাকিস্তানের স্পিন অলরাউন্ডার ইমাদ ভারতের পেসার জাসপ্রীত বুমরাহকে টপকে শীর্ষস্থানে জায়গা করে নিয়েছেন।

বুমরাহ প্রথম দুই ম্যাচে উইকেটশূন্য থাকার পর তৃতীয় ম্যাচে একাদশে জায়গা পাননি। তিনি নেমে গেছেন তিনে। আফগানিস্তানের লেগ-স্পিনার রশিদ খান ক্যারিয়ারসেরা দ্বিতীয় স্থানে উঠে এসেছেন।

ফিঞ্চ সর্বশেষ ২০১৬ সালের ১৮ মার্চ সময় পর্যন্ত ১২১ ম্যাচ ও ৩৬৮ দিন র‌্যাংকিংয়ে শীর্ষ ব্যাটসম্যান ছিলেন। আর ১৫ ম্যাচ ও ১৩২ দিন শীর্ষে থাকা ইমাদ সর্বশেষ চলতি বছরে ৪ নভেম্বর বোলিংয়ে সবার উপরে ছিলেন।

ভারতের রাহুল সিরিজে দুটি হাফ সেঞ্চুরিসহ ১৫৪ রান করে ২৩ ধাপ এগিয়ে চার নম্বরে উঠে এসেছেন। সিরিজে একটি সেঞ্চুরিসহ ১৬২ রান করা রোহিত ছয় ধাপ এগিয়ে ১৪তম স্থানে জায়গা পেয়েছেন। শ্রীলংকান ব্যাটসম্যান পেরেরা আট ধাপ এগিয়ে ৩০তম স্থানে উঠে এসেছেন।

এদিকে অলরাউন্ড র‌্যাংকিংয়ে ৩৫২ পয়েন্ট নিয়ে আগের শীর্ষস্থানেই রয়েছেন সাকিব। ২২ পয়েন্ট কম নিয়ে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল দ্বিতীয় স্থানে আছেন।

১১৯ পয়েন্ট নিয়ে সিরিজ শুরু করা ভারত তিন ম্যাচ জিতে ১২১ পয়েন্ট পেয়েছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে হটিয়ে দুইয়ে জায়গা করে নিয়েছে টিম ইন্ডিয়া। ১২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পাকিস্তান। ওয়েবসাইট।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত