• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯
অনলাইন ডেস্ক    |    
প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০১৭ ১১:০৯:২৭ প্রিন্ট
গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশে সাকিব-মুশফিক

কটা দিন পরেই বিদায় নিচ্ছে ২০১৭ সাল। এই বছরে বাংলাদেশ ক্রিকেট অনেক চড়াই-উৎরাই পার করেছে। টেস্ট ও ওয়ানডেতে টাইগার সদস্যরা নিজেদের জাত চেনালেও আলোচনা-সমালোচনা ছিল পুরো বছর জুড়েই।

টাইগার সদস্যদের টেস্টের পারফরম্যান্স ঘিরে সমালোচনা বেশ ভালোই পোহাতে হয়েছিল। যে কারণে বছরের শেষের দিকে এসে দীর্ঘদিন সাদা পোশাকে লিড দেয়া মুশফিকুর রহিমকে সরে যেতে হয়। নেতৃত্ব পান বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে সাদা পোশাকে পুরো বছরে আর সবার চেয়ে এই দুইজন ছিলেন আলাদা। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ ড্রতে দু'জনই অবদান রেখেছেন সামনে থেকে। বছরের শুরুটাই দু'জনের হয়েছিল রেকর্ডভাঙা জুটি দিয়ে।

তাদের এই পারফরম্যান্সের কদর করেছে ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান। গার্ডিয়ানের করা বর্ষসেরা টেস্ট একাদশে এবার জায়গা করে নিয়েছে বাংলাদেশের এই দুই তারকা।

একাদশ নির্বাচনের প্যানেলে অ্যান্ডি বুলের সঙ্গে ছিলেন ভিক মার্কস, আলি মার্টিন, টিম ডে লাইল, রব স্মিথ, অ্যাডাম কলিন্স ও উইল ম্যাকফারসন।  

একাদশ নির্বাচনের পর গার্ডিয়ান সাকিবকে নিয়ে বলেছে, পৃথিবীর সেরা অলরাউন্ডার বেন স্টোকস না, ভারতের দুই মেধাবি স্পিনার রবি আশ্বিন বা রবীন্দ্র জাদেজাও না। এটা সাকিব আল হাসান।

গার্ডিয়ানের একাদশ
ডেভিড ওয়ার্নার, ডিন এলগার, চেতেশ্বর পূজারা, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেমস অ্যান্ডারসন, কাগিসো রাবাদা।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত