রাঙ্গামাটি প্রতিনিধি    |    
প্রকাশ : ০৯ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
রাঙ্গামাটিতে মাধ্যমিকের শ্রেণী কার্যক্রম বিপর্যস্ত
ক্ষতিগ্রস্তদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
রাঙ্গামাটিতে পাহাড় ধস ও লংগদুতে পাহাড়িদের বাড়িঘর জ্বালিয়ে দেয়ার ঘটনার শিকার হয়ে শুধু মাধ্যমিক স্তরে বিপর্যস্ত হয়ে পড়ে ১৫০৫ শিক্ষার্থীর শ্রেণী শিক্ষা কার্যক্রম। এছাড়া পরিস্থিতির শিকার প্রাথমিক স্তরের বহু শিক্ষার্থী। এতে ব্যাহত হচ্ছে কোমলমতি এসব শিক্ষার্থীর শিক্ষাগ্রহণ। শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানে বিষয়টি নিয়ে রীতিমতো উদ্বেগ প্রকাশ করা হয়। অনুষ্ঠানে বিস্তারিত তথ্য তুলে ধরে বলা হয়, পরপর ওই দুটি ঘটনায় স্কুল ড্রেস, পাঠ্যবই, খাতা, কলম, জ্যামিতি বক্সসহ সব শিক্ষা উপকরণ নষ্ট হয়ে গেছে মাধ্যমিক স্তরের ৫০০ শিক্ষার্থীর। এদের মধ্যে লংগদুর অগ্নিসংযোগে বইপত্রসহ সব উপকরণ পুড়ে যায় ২১৯ শিক্ষার্থীর। বাকিদের পাহাড় ধসের ঘটনায় সদরসহ বিভিন্ন উপজেলায় বাড়িঘর বিলীন হয়ে ধ্বংস হয় শিক্ষা উপকরণাদি। এছাড়া হাজারের অধিক শিক্ষার্থীর পাঠ্যবই নষ্ট হয়ে গেছে। ১৩ জুনের ভয়াল পাহাড় ধসের ঘটনার শিকার হয়ে অকালে ঝরে গেছে বেশকিছু শিক্ষার্থীর প্রাণ। জেলা প্রশাসক মো. মানজারুল মান্নানেনর সভাপতিত্বে অনুষ্ঠানে ষষ্ঠ থেকে দশম শ্রেণীর ৫০০ ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীর মাঝে বিতরণের জন্য প্রত্যেককে স্কুলড্রেস বাবদ নগদ ১০০০ টাকা, ১০ দিস্তা কাগজ, এক ডজন কলম ও একটি করে জ্যামিতি বক্স দেয়া হয়েছে। রাঙ্গামাটি রানী দয়াময়ী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, উপ-পরিচালক ড. গাজী গোলাম মাওলা, সহকারী পরিচালক মোশারফ হোসেন প্রমুখ।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত