চট্টগ্রাম ব্যুরো    |    
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
চট্টগ্রামে সওজের সড়ক মেরামত করছে ওয়াসা
সড়ক ও জনপথ বিভাগের নিয়ন্ত্রণাধীন কাপ্তাই সড়কের রাস্তার মাথা থেকে মদুনাঘাট পর্যন্ত অংশের সংস্কার কাজ করছে চট্টগ্রাম ওয়াসা। ওয়াসার পাইপলাইন স্থাপন করার জন্য সড়কের অংশবিশেষ কাটার কারণে মূলত ওয়াসা পুরো সড়ক সংস্কারের উদ্যোগ নিয়েছে। এতে ওয়াসার ব্যয় হবে ১৩ কোটি টাকা।
এ প্রসঙ্গে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, ওই সড়কে যাতায়াতকারী ও স্থানীয়দের দুর্দশা বিবেচনায় কাপ্তাই সড়কের প্রায় ৫ কিলোমিটার শুধু কাটা অংশ নয়, পুরো সড়কই সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে। নিয়মানুযায়ী কাটা অংশের সংস্কার করলেই হয়। নির্বাহী প্রকৌশলী রেজাউল আহসান চৌধুরী বলেন, সড়ক ও জনপথ বিভাগের অনুমতি নিয়ে পাইপলাইন স্থাপনের জন্য সড়কের ৬ থেকে ১০ ফুট কাটা হয়েছে। পাইপলাইন স্থাপনের পর তা নিয়মিত সংস্কারও করা হয়। এরপরও স্থানীয় এবং যাতায়াতকারীদের সুবিধার্থে ২০ ফুটের অধিক প্রস্থের সড়কটি পুরোপুরিভাবে সংস্কারের উদ্যোগ নিয়েছে ওয়াসা। ইতিমধ্যে ঠিকাদার নিয়োগও চূড়ান্ত হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সড়কের কাটা অংশে বালি ও ইটের টুকরো (মেকাডাম) দিয়ে প্রথমে কমপেক্ট করা হবে। এরপর সড়কজুড়ে বালি ও পাথরের ৭ ইঞ্চি পুরু আস্তরণ দিয়ে সমান করা হবে। সর্বশেষ পুরো সড়কে মানসম্পন্ন কার্পেটিং করা হবে নতুনভাবে। কাজ পেয়েছে ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তূর্ণা এন্টারপ্রাইজ খোরশেদুজ্জামান জেবি। ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্ণধার মো. খোরশেদুজ্জামান বলেন, আমরা কাজ পেয়ে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করে সংস্কার কাজ শুরু করেছি। পুরো সড়কে পাইপলাইন স্থাপন শেষ হলেই পুরোদমে সংস্কার কাজ শুরু করা হবে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত