মিরসরাই প্রতিনিধি    |    
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
মিরসরাইয়ে জমি অধিগ্রহণে ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন
মিরসরাইয়ে শিল্পজোনের জন্য সম্প্রতি নতুন করে জমি অধিগ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। এতে নতুন এ অধিগ্রহণের কার্যক্রমের ক্ষতির সম্মুখীন কয়েকজন ওই প্রকল্পে অধিগহণ্রকৃত জমির নায্যমূল্যের দাবিতে বৃহস্পতিবার কৃষক ও জমির মালিকরা মানববন্ধন করেছেন। এদিকে মানবন্ধনকারীদের ওপর স্থানীয় চেয়ারম্যান নুরুল মোস্তফার কর্মী-সমর্থকরা হামলা চালিয়েছে। এ সময় ৪টি ব্যানার ছিনিয়ে নেয় হামলাকারীরা। স্থানীয় ইছাখালী ইউনিয়নের শিল্পজোন এলাকায় সড়কে ওই মানববন্ধন পালন করা হয়। এ সময় স্থানীয় জমির মালিক কৃষকসহ শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে ক্ষতিগ্রস্ত কৃষক সাংবাদিকদের কাছে অভিযোগ করেন। এ শিল্পজোনের জন্য ৩ হাজার একর জমি অধিগ্রহণ করা হবে। ইতিপূর্বে ৫ হাজার একর জমি অধিগ্রহণ করা হয়েছে। বাকি জমি অধিগ্রহণের জন্য নির্ধারিত আরও অনেক জমি রয়েছে। কিন্তু সেখানে অধিগ্রহণ না করে পার্শ^বর্তী পূর্ব ইছাখালী এবং পশ্চিম ইছাখালী মৌজার প্রায় ১২ হাজার একর সম্পূর্ণ ধানি এবং মৎস্য উৎপাদিত জমি অধিগ্রহণের জন্য স্থানীয় জমির মালিকদের নোটিশ পাঠানো হয়েছে। এতে জমি অধিগ্রহণের যে সরকারি মূল্য নির্ধারণ করা হয়েছে তাতে কৃষকরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন।
ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা বলেন, আমি বিশেষ কাজে ঢাকায় অবস্থান করছি। মানববন্ধন এবং হামলার বিষয়ে আমার কিছু জানা নেই। আমি এলাকায় খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত