ফারিন সুমাইয়া    |    
প্রকাশ : ১৮ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বৃষ্টিতে সঙ্গী ব্যাগ

এক পশলা বৃষ্টি আপনার উদাস মনকে ক্ষণিকের মধ্যে প্রশান্তির ছোঁয়ায় রাঙিয়ে তুলতে পারে। বর্ষার সঙ্গে সঙ্গে নানা ধরনের ফল আর চালতা, কদমের মতো মন মাতানো ফুলের সুভাস মনমাতিয়ে যায়। তবে এর সঙ্গে যখন-তখন বার্তাহীনভাবে চলে আসে অনাকাক্সিক্ষত বৃষ্টি। বৃষ্টি বিলাসী এই দিনটি বৃষ্টিপ্রেমী মানুষের কাছে অনেক মধুর একটি দিন। বৃষ্টির মেজাজ বোঝা বেশ কঠিন! কখনও ঝুপঝাপ কখনও টিপটিপ।

তবে বৃষ্টির এই মধুমাখা কিছু স্মৃতি আর নানা কাজের মাঝেও আছে কিছু বিড়ম্বনা ও ঝামেলা। বৃষ্টি যতই মিষ্টি হোক তা আপনাকে ভিজিয়েই যাবে। আর তার সঙ্গে সঙ্গে ভেস্তে যেতে পারে গুরুত্বপূর্ণ যে কোনো কাজ আর তার প্রস্তুতি। বৃষ্টির এই সময়ে সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয় হাতের ব্যাগটি নিয়ে। স্কুল, কলেজ কিংবা ইউনিভার্সিটি যেই স্থানই হোক আপনার গন্তব্য- সঙ্গী হবে এই ব্যাগ। যারা অফিস-আদালতে আছেন তাদের কাজের একটি বিশাল অংশ নিজের মাঝে ধারণ করে এই ব্যাগ। বৃষ্টি যাতে আপনার এই সঙ্গীকে ভিজিয়ে দিতে না পারে তাই আগে ভাগেই বিষয়টি মাথায় রাখা উচিত। তাই বৃষ্টির এই সময়ে চাই সঠিক ব্যাগ নির্ধারণ।

যেহেতু বৃষ্টির এই সময়ে ছাতা অথবা রেইনকোট ব্যবহার করতে হয় তাই ব্যাগ নির্বাচনের ক্ষেত্রে তা একটু বড় দেখেই কিনুন। ব্যাগে যাতে আপনি অনায়াসে যে কোনো কিছু রাখতে পারেন। বৃষ্টির এই সময়ে ব্যাগ নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতে হবে যাতে ব্যাগ পানির সংস্পর্শে এলেও তা নষ্ট না হয়। তাই ওয়াটার প্র“ফ কাপড় দিয়ে তৈরি ব্যাগ হতে পারে আপনার জন্য উপযোগী। বৃষ্টির পানিকে সহজেই এড়িয়ে যেতে ব্ল্যাস্টিক নাইলন এবং পলিথিন কোটিঙ্গের দেয়া পানি রোধক ব্যাগ আপনি আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন। এছাড়া নানা ধরনের আর ডিজাইনের ওয়াটার প্র“ফ ব্যাগ আছে এই মৌসুমের জন্য। যা দেখতেও ফ্যাশনেবল আবার ব্যবহারের ক্ষেত্রেও উপযোগী। এছাড়া মোটা কাপড়, র‌্যাবক্সিন, সিনথেটিক, লেদার এবং প্লাস্টিকের তৈরি ব্যাগ হতে পারে আপনার বৃষ্টি দিনের সঙ্গী। এসব কাপড়ের উপর পানি অবস্থান করতে পারে না। ফলে আপনার প্রয়োজনীয় জিনিস থেকে শুরু করে কাগজপত্র থাকে সুরক্ষিত। এছাড়া আছে স্বচ্ছ ব্যাগ। এর ভেতরে কি আছে তা খুব সহজে দেখা যায় তবে পানি কোনোভাবেই ভেতরে প্রবেশ করতে পারে না। বর্তমানে পিঠের উপর দুই বেল্টের ব্যাগ বেশ জনপ্রিয়। এগুলো র‌্যাক্সিন কিংবা পলিস্টারের কাপড়ের বেশি হয়ে থাকে। এছাড়া ছেলেদের জন্য এই বৃষ্টির সময়ের ব্যাগ হতে পারে ব্যাকপ্যাড।

দরদাম

লেদারের ব্যাগের দাম পড়বে ৬০০ থেকে ২৫০০ টাকা। স্বচ্ছ ব্যাগ পাওয়া যাবে ৪০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। র‌্যাক্সিন ও সিনথেটিক কাপড়ের ব্যাগ পাবেন ৩৫০ থেকে ৮০০ টাকার মধ্যে। ব্যাগপ্যাকের দাম ১২০০ থেকে ২০০০ টাকা।

কোথায় পাবেন

যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি, নিউমার্কেট, আজিজ মার্কেট, বঙ্গবাজারসহ আপনার আশপাশের শপিংমলে পেয়ে যাবেন আপনার পছন্দের এই ব্যাগ।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত