গাজী মুনছুর আজিজ    |    
প্রকাশ : ২৫ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ছেলেদের প্যান্টে রঙের চমক

ফ্যাশনের সাধারণ নিয়মে কম-বেশি সবাই শার্টের সঙ্গে মানানসই রঙের প্যান্ট পরেন। এটি ফ্যাশনের প্রচলিত ধারা হিসেবে সবাই জানেন। তবে আজকাল এ ধারার পরিবর্তনও লক্ষ্য করা যায়। এখন অনেকে শার্টের সঙ্গে ঠিক বিপরীত রঙের বা কালারফুল প্যান্ট পরছেন। বিশেষ করে তরুণদের বেলায় এটি এখন বেশ প্রচলিত হয়ে উঠছে। এমনটা কেন? এ প্রশ্নের জবাবে ফ্যাশন ডিজাইনার আরিফ বলেন, মানুষ সব সময় চায় তার দিকে অন্যরা নজর দিক। এ কারণে সে প্রচলিত নিয়মের বাইরে যেতে চায়। এমন ধারণার জন্যই আজকাল তরুণরা কালারফুল প্যান্ট পরছেন। চাই তা শার্টের সঙ্গে হোক, কিংবা টি-শার্ট বা পলো শার্টের সঙ্গে হোক।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অনীক বলেন, মনকে রাঙাতে কালারফুল পোশাকের জুড়ি নেই। পোশাকের রঙের সঙ্গে মনের রঙেরও আবির্ভাব ঘটে। সেজন্য আমি প্রায় সময় শার্ট, টি-শার্ট কিংবা পলো শার্টের সঙ্গে কালারফুল প্যান্ট পরি। এটি আমার কাছে ভালো লাগে, নিজেকে প্রফুল্ল দেখায়।

একই প্রসঙ্গ টানলেন বেসরকারি চাকরিজীবী রাফায়েত। তিনি বলেন, কর্পোরেট অফিস ছাড়া প্রায় সব জায়গাতেই ড্রেসকোড নেই বললেই চলে। সেই সুবাধে অনেকেই ইচ্ছেমতো পেশাক পরেই কর্মস্থলে যেতে পারেন। আমার বেলায়ও সেই সুযোগ আছে। ইচ্ছেমতো আমিও যখন যেমন পোশাক পরতে পরি। তাই কালারফুল প্যান্ট আমার পছন্দের পোশাক। কালারফুল প্যান্টের সুবিধা অনেক। যেমন যে কোনো শার্ট, টি-শার্ট বা পলো শার্টের সঙ্গে পরা যায়। আবার জুতাও এর সঙ্গে পরা যায় যে কোনো ধরনের। ফলে স্বাচ্ছন্দ্য ও ফ্যাশন দুটোই একসঙ্গে চলতে পারে।

ফ্যাশন ডিজাইনার আরিফ বলেন, হাল ফ্যাশনের অনুষঙ্গ হলেও কালারফুল প্যান্ট পরে সব জায়গায় যাওয়া ঠিক নয়। বিশেষ করে কোনো অনুষ্ঠানে। আবার ফ্যাশন দেখাতে গিয়ে কালারফুল প্যান্ট পরে বিশেষ কোনো ব্যক্তির দৃষ্টিদূষণের মতোও কিছু করা ঠিক নয়।

বাজারে সুতি, গ্যাবাডিন বা ডেনিমের কালারফুল প্যান্ট পাওয়া যায়। অধিকাংশ কালারফুল প্যান্ট এক রঙের। হলুদ, সবুজ, কমলা, কফি, চকোলেট ইত্যাদি রঙের কালারফুল প্যান্ট আছে। আর এসব প্যান্ট দুইভাবে পরা যায়। প্রথমতো শার্টের রঙের ঠিক বিপরীত রঙের প্যান্ট পরতে পারেন, আবার শার্টের রঙের সঙ্গে মানিয়েও পরতে পারেন। ফ্যাশনটা দুইভাবেই হবে।

বাজারে যেসব প্যান্ট পাওয়া যায় তার দাম ১ হাজার ২৫০ থেকে ৩ হাজার ৫০০ টাকার মধ্যে। ইয়েলো, ইজি, প্লাস পয়েন্ট, ইনফিনিটি, ব্যাঙ, মেনজ ক্লাবসহ বিভিন্ন ব্র্যান্ডে কালারফুল প্যান্ট পাবেন। এছাড়া নিউমার্কেট, যমুনা ফিউচার পার্ক বা বসুন্ধরা সিটির বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডের কালারফুল প্যান্ট পাবেন।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত