যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সরকারি হল আরও ১২ স্কুল ও কলেজ
দেশের আরও ১২টি মডেল স্কুল ও কলেজ সরকারি করা হয়েছে। সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। উন্নতমানের শিক্ষা দেয়ার জন্য সরকার এসব প্রতিষ্ঠান গড়েছিল। সরকার গড়ে তুললেও এগুলো নিজের আয়ে চলছিল। এ কারণে শিক্ষার ব্যয় বেড়ে যায়। ফলে স্থানীয়দের কাছে অনেকটাই উপেক্ষিত ছিল। এমন পরিস্থিতিতে স্কুলগুলো পরিচালনা দুরূহ হয়ে পড়ে। এ কারণে প্রতিষ্ঠানগুলো সরকারি করা হয় বলে জানা গেছে।
সরকারি হওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ঢাকার মোহাম্মদপুর মডেল স্কুল ও কলেজ, ঢাকার রূপনগর মডেল স্কুল ও কলেজ, ঢাকার লালবাগ মডেল স্কুল ও কলেজ, ঢাকার শ্যামপুর মডেল স্কুল ও কলেজ, চট্টগ্রাম মডেল স্কুল ও কলেজ, রাজশাহী মডেল স্কুল ও কলেজ, বরিশাল মডেল স্কুল ও কলেজ, খুলনা মডেল স্কুল ও কলেজ, সিলেট মডেল স্কুল ও কলেজ, কুমিল্লা মডেল স্কুল ও কলেজ, যশোর মডেল স্কুল ও কলেজ এবং রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল ও কলেজ। পরিপত্রে শর্ত দেয়া হয়েছে, এসব প্রতিষ্ঠানের কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত