যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
অর্থনীতি সমিতির নতুন কমিটি
বাংলাদেশ অর্থনীতি সমিতির (বিইএ) নতুন কমিটি নির্বাচিত হয়েছে। কমিটিতে আগামী ২ বছরের জন্য ড. আবুল বারকাত সভাপতি এবং ড. জামাল উদ্দিন আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আগামী ১ জানুয়ারি থেকে তারা দায়িত্ব পালন করবেন। শনিবার রাজধানীর কাকরাইলের ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে বিইএ’র দ্বিবার্ষিক সাধারণ সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নতুন কমিটি ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবেন। নির্বাচনে ২৯টি পদের বিপরীতে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ড. আবুল বারকাত সভাপতি এবং ড. জামাল উদ্দিনের প্যানেল ২৮টি পদে নিরঙ্কুশভাবে জয়লাভ করেছে। কমিটির অন্য সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান সরদার। সহসভাপতির ৫টি পদে নির্বাচিত হয়েছেন মো. আবদুল হান্নান, ড. মোহাম্মদ আবুল হোসাইন, এএফএম শরিফুল ইসলাম, অধ্যাপক হান্নানা বেগম এবং এজেডএম সালেহ।
যুগ্ম-সম্পাদকের দুটি পদে ড. মো. লিয়াকত হোসেন মোড়ল ও বদরুল মুনির। সহসম্পাদকের ৫টি পদে মো. মোজাম্মেল হক, শাহানারা বেগম, মেহেরুন নেছা, নওশাদ মোস্তফা ও শেখ আলী আহমেদ। কার্যনির্বাহী কমিটির ১৪টি সদস্য পদে নির্বাচিত হয়েছেন- অধ্যাপক ড. মো. মোয়াজ্জেম হোসেন খান, অধ্যাপক ড. মোহাম্মদ মামুন, অধ্যাপক মো. সাইদুর রহমান, অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, এসএম রাশিদুল ইসলাম, সৈয়দ এসরারুল হক সোপেন, সৈয়দা নাজমা পারভীন পাপড়ি, মো. হাবিবুল ইসলাম, মো. জাহাঙ্গীর আলম, মনছুর এমওয়াই চৌধুরী, পার্থ সারথী ঘোষ, অধ্যাপক সুভাস কুমার সেনগুপ্ত এবং নেছার আহমেদ।
সংগঠনের বর্তমান সভাপতি ড. আশরাফ উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ। অর্থনীতি নিয়ে পড়াশোনা করেছেন অথবা অর্থনীতি নিয়ে কাজ করছেন এ ধরনের লোকদের সংগঠন এটি। বর্তমানে সংগঠনের ৪ হাজারের বেশি সদস্য রয়েছে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত