রাবি প্রতিনিধি    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
রাবিতে ইউজিসি চেয়ারম্যান
উন্নয়নের ৮ হাজার কোটি টাকা থেকে বরাদ্দ চাওয়া হয়নি
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেছেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর উন্নয়ন খাতে গত ৮ বছরে সরকার প্রায় ৮ হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছে। অথচ প্রকৃতপক্ষে বিশ্ববিদ্যালয়গুলো এর কানাকড়িও পায়নি। বিশ্ববিদ্যালয়গুলো টাকা না চাওয়ায় বরাদ্দও পায়নি। যথাযথ খাতে বরাদ্দ চাইলে টাকা দেবে সরকার।
শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আলোচনা সভায় অধ্যাপক আবদুল মান্নান এসব কথা বলেন। হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশন এই আলোচনা সভা ও সম্মিলন আয়োজন করে। দু’দিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিন- শনিবার প্রধান অতিথি ছিলেন অধ্যাপক আবদুল মান্নান। তিনি প্রাক্তন শিক্ষার্থীদের নিজ নিজ অবস্থান থেকে বিশ্ববিদ্যালয়ের কল্যাণে কাজ করার আহ্বান জানান। শুক্রবার অনুষ্ঠানের প্রথম দিনে প্রাক্তন শিক্ষার্থীরা তাদের সোনালি অতীতের স্মৃতিচারণ করেন। ১৯৭২ সালে হিসাববিজ্ঞান বিভাগ প্রতিষ্ঠার পর এই প্রথম অ্যালামনাই সম্মিলন। সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে ক্যাম্পাস।
বিভাগের সভাপতি অধ্যাপক সালমা বানুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তৃতা করেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. শাহ নওয়াজ আলী, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাবি ভিসি অধ্যাপক ড. মো. আবদুস সোবহান, প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ একেএম মোস্তাফিজুর রহমান, ডেইরি প্রোডাক্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এসএ মল্লিক, ওয়ালটনের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম প্রমুখ।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত