প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
শোক দিবসে বারদী স্বজনদের দেয়ালিকা প্রকাশ
‘অশ্রুসিক্ত-৭৫’ ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করার প্রয়াস। গোটা গোটা হাতের লেখায় কিশোর-কিশোরীদের মনের ভাব প্রকাশ। সেইসঙ্গে কচি হাতে আঁকা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের চিত্র। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সোনারগাঁয়ের বারদীর গোয়ালপাড়া হাইস্কুলের ৮ম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণে ও যুগান্তর স্বজন সমাবেশ বারদী শাখার সহযোগিতায় ‘অশ্র“সিক্ত-৭৫’ নামে দেয়াল পত্রিকা প্রকাশ করে। বঙ্গবন্ধুকে নিয়ে এ দেয়ালিকায় ছড়া, কবিতা, সংক্ষিপ্ত জীবনী ও চিত্রাঙ্কন স্থান পায়।
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী শোকসভা, শোক র‌্যালি, আলোচনা, মিলাদ মাহফিলের অংশ হিসেবে গোয়ালপাড়া হাইস্কুলেও আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করে। শিক্ষার্থী ও স্বজনদের যৌথ উদ্যোগে প্রকাশিত এ দেয়াল পত্রিকার সম্পাদনার দায়িত্বে ছিলেন যুগান্তর স্বজন বারদী শাখার সভাপতি ও গোয়ালপাড়া হাইস্কুলের সিনিয়র শিক্ষক দেওয়ান সামছুর রহমান ও প্রধান উপদেষ্টা ছিলেন গোয়ালপাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক আহসান হাবিব। এছাড়াও উপদেষ্টা হিসেবে ছিলেন মো. জয়নাল আবেদীন, দেওয়ান বাশিরুল ইসলাম, নূর মোহাম্মদ, ছিদ্দিকুর রহমান ও সাইফুল ইসলাম। সম্পাদনা পরিষদে ছিলেন সানজিদা আক্তার, সুমাইয়া আক্তার, কামরুল ইসলাম, ইতি আক্তার ও মিথিলা আক্তার। ইতিহাসের প্রকৃত সত্যকে জানতে, বঙ্গবন্ধুকে জানতে ও শিক্ষার্থীদের মধ্যে মুক্তিযুদ্ধের মূল্যবোধকে জাগ্রত করতে এ আয়োজন করা হয়। স্বজনদের মধ্যে উপস্থিত ছিলেন রমজান হোসেন, মো. সোহেল, আকলিমা আক্তার, নূরজাহান আক্তার, খালেদা আক্তার, আখি আক্তার, শান্তা, নূরে আলম ও স্বজন কাউছার, ফয়সাল, হাবিবুর, আশেকে এলাহী, মাহবুব, শরীফ, জোবায়ের, তছলিম, সোহেল রানা, সজিবসহ আরও অনেকে।
দেওয়ান সামছুর রহমান



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত