• মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০
প্রকাশ : ১২ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
চাঁদপুরে শিশুদের মাঝে বই বিতরণ
ঈদে শিশুদের বড়রা নতুন জামা, জুতা, খেলনা বা সালামি হিসেবে দেয় নতুন টাকা। তবে এসবের পাশাপাশি চাঁদপুরের গাজী আবদুর রহমান পাঠাগারের উদ্যোগে সালামি হিসেবে শিশুদের দেয়া হয়েছে নতুন বই। এর সার্বিক সহযোগিতায় ছিল স্বজন সমাবেশ। ২৬ জুন ঈদুল ফিতরের দিনদুপুরে চাঁদপুর সদর উপজেলার নানুপুর গ্রামের গাজী বাড়িতে প্রায় অর্ধশত শিশুকে এ বই দেয়া হয়। পাঠাগারের উপদেষ্টা মরিয়ম বেগম এ বই বিতরণ করেন। এর আগেও এ পাঠাগারের উদ্যোগে একই স্থানে ও উপজেলার ইসলামপুর গাছতলা গ্রামে ঈদের সালামি হিসেবে শিশুদের মাঝে বই বিতরণ করা হয়েছে। এবার পাঠাগারটি ১১ বারের মতো এ বই বিতরণ করল। দেশীয় পণ্যের উৎপাদক ও সরবরাহকারী প্রতিষ্ঠান মরিয়ম ক্র্যাফট প্রতি বছরের মতো এবারও বই বিতরণ কার্যক্রমের সহযোগী ছিল।
বিতরণ করা বইয়ের মধ্যে ছিল ছড়া, কবিতা, গল্প, মুক্তিযুদ্ধ, বিজ্ঞান, ফুল, পাখি, প্রকৃতি, সাধারণ জ্ঞান ও শিশুতোষ ম্যাগাজিন। ঈদের সালামি হিসেবে ব্যতিক্রমী এ উপহার পেয়ে শিশুরা বেশ আনন্দ প্রকাশ করে। নতুন বই পেয়ে চাঁদপুর সরকারি টেকনিক্যাল স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র সিয়াম দেওয়ান, নানুপুর স্কুলের সাগর, মীমসহ অন্যরা জানালো বই পেয়ে তারা খুব খুশি হয়েছে। এছাড়া তারা জানালো ছড়া-কবিতা বা গল্পের বই পড়তে অনেক ভালোও লাগে।
২০০১ সালে প্রতিষ্ঠিত এ পাঠাগারের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান, গাছের চারা বিতরণ ও রোপণ, সাধারণ জ্ঞান ও বিভিন্ন খেলাধুলা প্রতিযোগিতা, ইলিশ আড্ডাসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমের আয়োজন হয়ে আসছে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত