স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
১০ জনের আরামবাগকে হারাল ঢাকা আবাহনী
প্রিমিয়ার লীগে চারবারের চ্যাম্পিয়ন তারা। কিন্তু সাম্প্রতিক সময়ে হতশ্রী চেহারাই দেখা যাচ্ছে সেই ঢাকা আবাহনী লিমিটেডের। এবারের লীগেও তারা এগিয়ে যাচ্ছে অনেকটা ধীরগতিতেই। ছয় ম্যাচের তিনটি করে জয় ও ড্র নিয়ে ১২ পয়েন্ট পেয়ে যৌথভাবে টেবিলের শীর্ষেই রয়েছে অভিজাত পাড়ার ক্লাবটি। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিজেদের ষষ্ঠ ম্যাচে তারা ২-০ গোলে হারায় ৪৫ মিনিটে ১০ জনের দলে পরিণত হওয়া আরামবাগ ক্রীড়া সংঘকে। দলের এ জয়ের পুরো কৃতিত্বই নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার।
এ মৌসুমে প্রিমিয়ার লীগের শুরুটা মোটেই সুখকর ছিল না ঢাকা আবাহনীর। চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র করেই নিজেদের মিশন শুরু করেছিল। এরপর মুক্তিযোদ্ধা ও ব্রাদার্সের সঙ্গেও একই ব্যবধানে ড্র করেছে তারা। তবে সকার ক্লাব ও বিজেএমসির বিপক্ষে তাদের জয়ের ব্যবধান ছিল মাত্র ১-০ গোলের। আবাহনীর নির্ভরতার অন্যতম প্রতীক তাদের দুই বিদেশী ফরোয়ার্ড। একজন ইংলিশ লি টাক। অন্যজন নাইজেরিয়ান সানডে চিজোবা। তবে এ দু’জনের মধ্যে সফল সানডে চিজোবাই। কারণ ছয় ম্যাচে এ পর্যন্ত তার চার গোল রয়েছে। যেখানে মাত্র দু’গোল রয়েছে লি টাকের।
ম্যাচের শুরু থেকেই দলকে জেতাতে মরিয়া ছিলেন নাইজিরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। ম্যাচের বয়স তখন মাত্র চার মিনিট। বল নিয়ে আরামবাগের বিপদ সীমানায় ঢুকে পড়েন তিনি। ক্যামেরুনিয়ান মিডফিল্ডার ইয়োকো সামনিক সানডেকে আটকাতে গিয়ে ফাউল করলে পেনাল্টি পায় আবাহনী। পেনাল্টি শটটি নেন সানডে নিজেই। প্রথমে বল আরামবাগের গোলকিপার মিতুল হাসান ব্লক করলেও রিবাউন্ডে জালে জড়িয়ে দেন সানডে (১-০)। দুর্ভাগ্য আরামবাগের। গোল হজমের পাশাপাশি তাদের হারাতে হয় সাদ্দাম হোসেনকেও। আবাহনীর ইংলিশ ফরোয়ার্ড লি টাককে অবৈধভাবে বাধা দেয়ায় প্রথমার্ধেও শেষ মিনিটে ডিফেন্ডার সাদ্দাম হোসেনকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। ফলে ১০ জনের দলে পরিণত হয় আরামবাগ। ম্যাচের শেষদিকে আরও একটি গোল হজম করতে হয় মতিঝিলপাড়ার ঐতিহ্যবাহী দলটিকে। ৮৫ মিনিটে মাঝমাঠ থেকে একক প্রচেষ্টায় বল নিয়ে বক্সে ঢুকে পড়েন সানডে। এগিয়ে আসা গোলকিপার মিতুল হাসানকে পরাস্ত করে ডান পায়ের আলতো প্লেসিং শটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি (২-০)। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে আবাহনী পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে। সমান ম্যাচে ছয় পয়েন্ট আরামবাগের অবস্থান সপ্তমে। তবে আবাহনীর সঙ্গে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে শেখ জামাল, মুক্তিযোদ্ধা ও রহমতগঞ্জও।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত