প্রকাশ : ২৪ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
এবার ক্যারিবিয়ান লীগেও হাসান আলি
ক’দিন আগে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি দু’হাত ভরে দিয়েছিল তাকে। প্রথমবার কোনো বৈশ্বিক আসরে খেলতে এসেই হাসান আলি হয়েছেন টুর্নামেন্টের সেরা বোলার। সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে জিতেছেন গোল্ডেন বল। হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও। দল প্রথমবারের মতো জিতেছে ওয়ানডের দ্বিতীয় শীর্ষ বিশ্ব আসরের শিরোপা। ২৩ বছরের হাসান আলি এখন নিজ দেশের বোলিং আক্রমণের অন্যতম নায়ক। আর পাকিস্তানের পেস বোলিং আক্রমণের নায়ক মানে তো বিশ্ব ক্রিকেটেরই আলোচিত নাম! হাসান আলির ক্ষেত্রেও ঘটছে তাই। চ্যাম্পিয়ন্স ট্রফির পর বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) জায়গা করে নিয়েছেন। এবার দল পেলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগেও (সিপিএল)।
আসছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে সেন্টস কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন হাসান আলি। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো বলছে এমনই। ডান-হাতি পেসার রয়েছেন এখন আমেরিকার ভিসার অপেক্ষায়। ফ্লোরিডায় আগস্টের শুরুতে কিছু ম্যাচ খেলবে সেন্টস কিটস এবং নেভিস প্যাট্রিয়টস। সেখানে খেলতে এখন মুখিয়ে হাসান আলি।
সিপিএলে হাসান আলির ফ্র্যাঞ্চাইজিতে আরও রয়েছেন ফাফ ডু প্লেসি, স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্রাথওয়েট, লেন্ডল সিমন্স, ব্র্যাড হজের মতো তারকা। আসছে বাংলাদেশ প্রিমিয়ার লীগে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন হাসান আলি।
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নায়ক হয়ে ওঠা হাসানের কিছুটা পরিচিতি মিলেছিল অবশ্য এর আগেই। সেটি ২০১৬ পাকিস্তান সুপার লীগে (পিএসএল)। সেবার ভালো বোলিং করেছিলেন। তবে আলোচিত হয়েছিলেন এক সাংবাদিক তাকে ‘ছাগল’ বলে অভিহিত করায়। সেই ‘ছাগল’ই
অবশ্য এখন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজদের সঙ্গে পাকিস্তানি বোলিং আক্রমণের প্রধান মুখ।
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচটা বাদ দিলে পরের চার ম্যাচে হাসান ছিলেন দুর্দান্ত। ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ও ফাইনালে করেছেন দারুণ বোলিং। সব মিলিয়ে ইংল্যান্ডের টুর্নামেন্টে ৫ ম্যাচে ১৩ উইকেট শিকার করেছিলেন। ভারতের বিপক্ষে প্রথম ম্যাচে মাত্র ১ উইকেট পেয়েছিলেন। পরের সবক’টিতেই নিয়েছেন ৩টি করে উইকেট। ফাইনালে ভারতের শেষটা হয়েছে তার হাতে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তার বোলিং গড় ১৪.৬৯ ও ইকোনমি রেট ৪.২৯। সব মিলিয়ে দেশের হয়ে ১টি টেস্ট, ২১টি ওয়ানডে ও ৭টি টি ২০ খেলেছেন তিনি। ওয়েবসাইট।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত