স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সিএ প্রতিনিধি দল ঢাকায় চট্টগ্রামে যাবে আজ

বেতন-ভাতা নিয়ে বোর্ডের সঙ্গে যে দ্বন্দ্ব চলছে, সেটি না মিটলে দুই টেস্টের সিরিজ খেলতে আগামী মাসে বাংলাদেশ সফরে আসবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। স্মিথ-ওয়ার্নারদের বাংলাদেশ সফর বয়কটের শঙ্কার মধ্যেই নিরাপত্তা পরিস্থিতি ও ভেন্যুর সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করতে মঙ্গলবার ঢাকায় এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রতিনিধি দল। এদিন প্রথম টেস্টের ভেন্যু মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামও ঘুরে দেখেছে সিএ’র পাঁচ সদস্যের দলটি।
দু’দিনের সফরে ঢাকায় আসা সিএ’র প্রতিনিধি দলে আছেন নিরাপত্তাপ্রধান শন ক্যারল। তার সফরসঙ্গী হিসেবে আছেন লজিস্টিক বিভাগের কর্মকর্তারা। মিরপুরে তারা স্টেডিয়ামের মূল মাঠ, ড্রেসিংরুম, ইনডোর, জিম ও একাডেমি মাঠ পরিদর্শন করেছেন। তবে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেননি।

মিরপুরে কাল ব্যস্ত সময় কাটিয়েছেন ক্যারলরা। খুঁটিয়ে খুঁটিয়ে দেখেছেন সব। বিসিবির হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিট ও অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচের ভূমিকায় রয়েছেন দুই অস্ট্রেলিয়ান। তাদের সঙ্গেও কথা বলেছেন প্রতিনিধি দলের সদস্যরা। এখানকার সুযোগ-সুবিধা সম্পর্কে ধারণা পেতে চেষ্টা করেছেন। তার আগে নিরাপত্তা সংশ্লিষ্ট বিষয়ে জানতে পুলিশ সদর দফতরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। সকালে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়াম পরিদর্শনে যান তারা।
আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা স্মিথদের। সিরিজের প্রথম টেস্ট ২৭ আগস্ট মিরপুরে শুরু হওয়ার কথা। চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু ৪ সেপ্টেম্বর। আজ দ্বিতীয় টেস্টের ভেন্যু চট্টগ্রাম যাবে সিএ প্রতিনিধি দলটি।
মে মাসে বাংলাদেশ সফর করে গিয়েছিলেন শন ক্যারল। সর্বোচ্চ স্তরের নিরাপত্তা প্রদানের আশ্বাস নিয়ে দেশে ফিরে যাওয়ার পর তার মতামতের ভিত্তিতেই সিরিজের সূচি জানায় সিএ। এবার নিরাপত্তার ব্যাপারটির চেয়ে মুখ্য খেলোয়াড়দের সুযোগ-সুবিধা। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, অস্ট্রেলিয়ার বাড়তি কোনো চাওয়া থাকলে সেটিও পূরণ করা হবে।
এদিকে সফরকারীদের সঙ্গে বৈঠক
শেষে পুলিশের আইজি একেএম শহীদুল হক বলেছেন, ‘আমরা অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে সর্বোচ্চ পর্যায়ে নিরাপত্তা দেব। আমাদের নিরাপত্তা পরিকল্পনায় তারা সন্তুষ্ট। আশা করি, নির্ধারিত সময়েই এই সফর হবে।’


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত