স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
আজ আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল ফাইনাল

সোনালী অতীত ক্লাব আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আজ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে লড়বে ফারইস্ট বিশ্ববিদ্যালয় ও গ্রিন বিশ্ববিদ্যালয়। ম্যাচ শুরু হবে বিকেল ৪টায়। সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা। পুরস্কার তুলে দেবেন প্রধান অতিথি হামিম গ্রুপের চেয়ারম্যান একে আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফারাজের মা সিমিন হোসেন। মাদক ও সন্ত্রাসের হাত থেকে রক্ষা করে যুবকদের ফুটবলের প্রতি আকৃষ্ট করতে এ টুর্নামেন্টের ট্রফির নামকরণ করা হয় ফারাজ চ্যালেঞ্জ কাপ।

ফাইনাল খেলতে মাঠে নামার আগে নিজেদের গতি ধরে রাখার ব্যাপারে আত্মবিশ্বাসী গ্রিন ইউনিভার্সিটির কোচ রাশেদুল ইসলাম। তার কথায়, ‘ফারাজ বন্ধুর জন্য জীবন দিয়েছে। এ রকম ঘটনা বিরল। ফুটবলারদেরও এখান থেকে শেখার রয়েছে। জয়-পরাজয় মুখ্য নয়। আমরা বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্যে ফাইনাল শেষ করতে চাই। বন্ধুত্বের মধ্যদিয়ে হারলেও আমার দুঃখ থাকবে না।’ অধিনায়ক বশির উদ্দিন অবশ্য শিরোপাতেই চোখ রাখছেন, ‘আমরা পুরো টুর্নামেন্টেই ভালো খেলে ফাইনালে এসেছি। এবার চ্যাম্পিয়ন হয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়াতে চাই।’

ফারইস্ট বিশ্ববিদ্যালয়ের অধিনায়ক মাইনুলেরও একই বক্তব্য, ‘আমাদের বিশ্ববিদ্যালয়ের সবাই চ্যাম্পিয়ন ট্রফির জন্য মুখিয়ে রয়েছে। বিশ্ববিদ্যালয়ের সবার সমর্থনে চ্যাম্পিয়ন হয়ে আমরা উৎসব করব।’ এবারের আয়োজনে ২০টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করেছে। খেলোয়াড়রা আয়োজক সোনালী অতীতকে ধন্যবাদ জানিয়েছেন। দুই ফাইনালিস্ট অধিনায়ক বলেন, ‘আমরা ফুটবল ভালোবাসি। ফুটবল খেলতে চাই। বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সেই সুযোগ নেই।

সোনালী অতীত আমাদের এ সুযোগ করে দেয়ায় কৃতজ্ঞ।’ দুই ফাইনালিস্ট কোচও বিষয়টি অত্যন্ত ইতিবাচক দেখছেন, ‘বিশ্ববিদ্যালয় পর্যায়ে এরকম প্রতিযোগিতার মাধ্যমে ফুটবল সংস্কৃতি গড়ে উঠবে। যা সর্বোপরি বাংলাদেশের ফুটবলের জন্য খুবই ইতিবাচক।’ আজ বৃষ্টি হলে ফাইনালের ভেন্যু পরিবর্তন হতে পারে। এ উপলক্ষে মঙ্গলবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসো-সিয়েশনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পুরস্কার পাওয়া সাবেক ফুটবলার ও জাতীয় দলের সাবেক কোচ গোলাম সারোয়ার টিপু। টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও জাতীয় পুরস্কার পাওয়া সাবেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম সহযোগিতার জন্য সবাইকে ধন্যবাদ জানান।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত