স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
পাকিস্তানকে রুখে জাপানের চমক
গোলবন্যায় ভাসিয়েছিল তারা বাংলাদেশকে। সেই পাকিস্তানের ত্রাহি অবস্থা! হারের মুখ থেকে ফিরে এলো কোনোরকমে। ২-১ গোলে এগিয়ে থাকা জাপানের কাছে হারতে বসেছিল তারা। শুক্রবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এশিয়া কাপ হকির তৃতীয়দিনের প্রথম ম্যাচে শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে সন্তুষ্ট থাকতে হয় পাকিস্তানকে। এশিয়া কাপের প্রথম ম্যাচে জাপানকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছিল ভারত। সেই দলটির বিপক্ষে তেমন সুবিধা করতে পারেনি পাকিস্তান। প্রথম কোয়ার্টারে গোল পায়নি কোনো দল। দ্বিতীয় কোয়ার্টারের প্রথম মিনিটেই এগিয়ে যায় পাকিস্তান। পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোলটি করেন কাদির মোহাম্মদ আরসলান (১-০)। ম্যাচের প্রথম পেনাল্টি কর্নার ছিল এটি। শিরোপা প্রত্যাশী দলটির এই ফরোয়ার্ড বাংলাদেশের বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচে দুটি গোল করেছিলেন। ম্যাচের ২২ মিনিটে ফিল্ড গোল থেকে ম্যাচে সমতা ফিরিয়ে আনে জাপান। গোল করেন তানাকা কেন্তা (১-১)। মিনিটসাতেক পর পাকিস্তানের ভিত নাড়িয়ে দেন ইয়োসিরা হিতা। শিরোপা প্রত্যাশীদের রক্ষণভাগকে ফাঁকি দিয়ে দারুণ এক ফিল্ড গোল আদায় করে নেন তিনি (২-১)। এগিয়ে যাওয়ার উৎসবে মেতে ওঠে জাপানি শিবির।
দ্বিতীয়ার্ধে আরও ভয়ংকর হয়ে ওঠে জাপান। পাকিস্তানের বিপদসীমায় বারবার আক্রমণ শানাতে থাকে। তৃতীয় কোয়ার্টারের শেষ মিনিটে (ম্যাচের ৪৫ মিনিটে) পেনাল্টি কর্নার আদায় করে নিয়েছিল তারা। কিন্তু গোল করতে পারেনি। বল সাইড পোস্টে লেগে ফিরে আসে। হতাশ হতে হয় জাপানকে। ৪৯ মিনিটে ম্যাচে ফেরে পাকিস্তান। কাদির মোহাম্মদ আরসলানের কাটব্যাক থেকে মোহাম্মদ ওমর প্লেসিং শটে গোল আদায় করেন (২-২)।
বাংলাদেশ প্রস্তুতি ম্যাচে ২-১ গোলে হারিয়েছিল জাপানকে। আগামীকাল বাংলাদেশ-জাপান ম্যাচ।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত