স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সানজামুলের পাঁচ উইকেট

সিলেটে চারদিনের ম্যাচের শেষদিন আজ বাংলাদেশ ‘এ’ দলের জয়ের জন্য প্রয়োজন আরও ১০৫ রান। হাতে আট উইকেট। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ছয় উইকেটে ৩২২ রান নিয়ে খেলতে নেমে শুক্রবার স্বাগতিক ‘এ’ দল অলআউট হয়েছে ৩৩৭ রানে। লিড ৮২ রানের। এরপর সানজামুল ইসলামের পাঁচ উইকেটে আয়ারল্যান্ড ‘এ’ দল দ্বিতীয় ইনিংসে মাত্র ২১৩ রানে অলআউট হয়। ১৩২ তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের শুরুটাও ভালো হয়নি। তৃতীয়দিন শেষে স্বাগতিকরা ১১ ওভারে দুই উইকেট হারিয়ে ২৭ রান তুলেছে। দু’দলের ১৬ উইকেট পড়েছে কাল। বাংলাদেশ প্রথম ইনিংসে শেষ চার উইকেট হারিয়ে মাত্র ১৫ রান যোগ করে। ৮২ রানে পিছিয়ে থেকে শুরু করা আইরিশরা ৭১ রানের মধ্যেই দ্বিতীয় ইনিংসের তিন উইকেট হারায়। প্রথম ইনিংসে সেঞ্চুরি করেছিলেন সিমি সিং। দ্বিতীয় ইনিংসে ৯০ রান করে সফরকারীরদের টেনেছেন ওপেনার জেমস শ্যানন। জাতীয় দলে জায়গা হারানো বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলাম ৯০ রান দিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি সানজামুলের ১৩তম পাঁচ উইকেট। মেহেদী হাসান দ্বিতীয় ইনিংসেও তিনটি উইকেট নিয়েছেন। আয়ারল্যান্ড ৬০.২ ওভারে ২১৩ রানে সব উইকেট হারায়। ১৩২ তাড়া করতে নেমে ওপেনার জাকির হাসান (৪) ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে (০) হারায় বাংলাদেশ ‘এ’ দল। আট রানে দুই উইকেট হারায় স্বাগতিকরা। সাদমান (১৪*) ও আল-আমিন (৯*) আর উইকেট হারাতে দেননি।

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড ‘এ’ দল প্রথম ইনিংস ২৫৫। বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংস ৩৩৭।

আয়ারল্যান্ড ‘এ’ দল দ্বিতীয় ইনিংস ২১৩/১০, ৬০.২ ওভারে (জেমস শ্যানন ৯০, স্টুয়ার্ট থম্পসন ২১, শ্যান গেটকাটে ২৬। সানজামুল ইসলাম ৫/৯০, মেহেদী হাসান ৩/৪৮)।

বাংলাদেশ ‘এ’ দল দ্বিতীয় ইনিংস ২৭/২, ১১ ওভারে (সাদমান ইসলাম ১৪*, জাকির হাসান ৪, আল-আমিন ৯*। অ্যান্ডি ম্যাকব্রাইন ২/১৪)।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত