প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সাকিবকে সরিয়ে হাফিজ একনম্বর অলরাউন্ডার

ওয়ানডেতে অলরাউন্ডারের শীর্ষ আসন এতদিন নিজের করে রেখেছিলেন সাকিব আল হাসান। তাকে টপকে প্রথম স্থান দখল করেছেন এবার মোহাম্মদ হাফিজ। নবমবারের মতো এ আসন দখল করলেন এই পাকিস্তানি অলরাউন্ডার। সাকিব অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছেন ৩৪৫ পয়েন্ট নিয়ে। শীর্ষে থাকা

হাফিজের সংগ্রহ ৩৬০ পয়েন্ট। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পেছালেও বোলারদের র‌্যাংকিংয়ে সাকিব এগিয়েছেন একধাপ। এই বিভাগে ১৯ নম্বরে রয়েছেন তিনি। বাংলাদেশের পেসার রুবেল হোসেন সাত ধাপ এগিয়ে রয়েছেন ৬১ নম্বরে।

এদিকে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৭৬ রানের ঝড়ো ইনিংস খেলা দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান এবি ডি

ভিলিয়ার্স ওয়ানডেতে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করেছেন। অপরদিকে মুশফিকুর রহিমও এগিয়েছেন র‌্যাংকিংয়ে। পাঁচ ধাপ এগিয়ে তিনি জায়গা করে নিয়েছেন ১৮ নম্বরে।

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফর্ম করে ক্যারিয়ারসেরা র‌্যাংকিং পেয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। দুই ধাপ এগিয়ে তিনি রয়েছেন চতুর্থ স্থানে। বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে রেকর্ড গড়া দুই ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি ককও প্রাপ্তি যোগ করেছেন। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ডি কক রয়েছেন পঞ্চম স্থানে। আর হাশিম আমলা দুই ধাপ এগিয়ে জায়গা করে নিয়েছেন নবম স্থানে।

বোলারদের র‌্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন পাকিস্তানি পেসার হাসান আলী। শ্রীলংকার বিপক্ষে সিরিজে নয় উইকেট নেয়া এই পেসার ছয় ধাপ এগিয়ে দখল করেছেন পঞ্চম স্থান। ওয়েবসাইট।

ওয়ানডে র‌্যাংকিংয়ে সেরা ১০ অলরাউন্ডার

অবস্থান খেলোয়াড় রেটিং

১ মোহাম্মদ হাফিজ (পাকিস্তান) ৩৬০

২ সাকিব আল হাসান (বাংলাদেশ) ৩৪৫

৩ মোহাম্মদ নবী (আফগানিস্তান) ৩২৯

৪ অ্যাঞ্জেলো ম্যাথিউস (শ্রীলংকা) ২৯৫

৫ বেন স্টোকস (ইংল্যান্ড) ২৯২

৬ জেমস ফকনার (অস্ট্রেলিয়া) ২৮০

৭ জেসন হোল্ডার (ওয়েস্ট ইন্ডিজ) ২৭২

৮ মঈন আলী (ইংল্যান্ড) ২৬৭

৯ মিচেল মার্শ (অস্ট্রেলিয়া) ২৫৯

১০ ক্রিস ওকস (ইংল্যান্ড) ২৫৫


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত