প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ভালভারদের ১০০ দিন
গত ২৯ মে লুইস এনরিকের স্থলাভিষিক্ত হন আরনেস্তো ভালভারদের। ১২ জুলাই প্রথম ট্রেনিং সেশনে অংশ নেন। সেদিক থেকে বার্সেলোনার কোচ হিসেবে ১০০ দিন পার করে ফেলেছেন। বর্তমানে লা লীগা ও চ্যাম্পিয়ন্স লীগে গ্রুপ ‘ডি’র শীর্ষে ভালভারদের বার্সা।
নতুন কোচের জন্য ভালো শুরু করাটা বরাবরই কঠিন। ভালভারদের বেলায় তাই হয়েছে। মৌসুমের প্রথম পরীক্ষায় ব্যর্থ হন তিনি। ২০১৭-১৮ সিজনের শুরুতেই স্প্যানিশ সুপার কাপে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে ধরাশায়ী হয় কাতালানরা (দুই লেগ মিলিয়ে ৫-১)। পিএসজির কাছে নেইমারকে হারানোর ধাক্কা সামলে এরপরই স্বরূপে ফেরে বার্সা। ঘরোয়া লীগ ও ইউরোপিয়ান প্রতিযোগিতায় ছন্দময় ফুটবল খেলছে স্প্যানিশ জায়ান্টরা। দলের প্রাণভোমরা লিওনেল মেসি আছেন ফর্মের তুঙ্গে। ভালভারদের অধীনে এখন পর্যন্ত ১৩টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছে বার্সা। জয়ের হার ৭৭ শতাংশ (১০ জয়, ১ ড্র ও ২ হার)। প্রতিপক্ষের জালে ৩২ বার (পাঁচটি আত্মঘাতী) বল পাঠিয়ে ৯টি হজম করেছে। ১৫ গোল নিয়ে টপস্কোরার মেসি। দ্বিতীয় অবস্থানে লুইস সুয়ারেজ (৩)। দু’বার করে স্কোরশিটে নাম লিখিয়েছেন ডেনিস সুয়ারেজ ও পাওলিনহো। লা লীগা ও চ্যাম্পিয়ন্স লীগ মিলিয়ে নিজেদের সেরা শুরুর একটা রেকর্ড স্পর্শ করেছে বার্সা। ঠিক ২০১৩-১৪ মৌসুমের মতো। এ নিয়ে সাতবার মৌসুমের প্রথম আটটি লীগ ম্যাচে অপরাজেয় তারা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় গ্রুপপর্বের প্রথম তিন ম্যাচ জিতে গত মৌসুমের পুনরাবৃত্তি করেছে। ২০ জন খেলোয়াড় ব্যবহার করেছেন বার্সা কোচ। ওয়েবসাইট।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত