প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
স্টোকসের প্রেরণা হতে পারেন ওয়ার্নার
ভুল থেকে শিক্ষা নিতে বেন স্টোকসের উচিত ডেভিড ওয়ার্নারকে অনুসরণ করা। মনে করেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার রায়ান হ্যারিস। গত মাসে ব্রিস্টলের রাস্তায় মারামারির ঘটনার জেরে ইংল্যান্ডের অ্যাশেজ সিরিজের দলে রাখা হয়নি স্টোকসকে। ওই ঘটনায় এক রাত জেলে থাকতে হয় তাকে। অবশ্য কোনো অভিযোগ গঠন ছাড়াই মুক্তি পান। বিষয়টি তদন্ত করছে পুলিশ। ভিডিও ফুটেজে স্পষ্ট, নৈশ ক্লাবের বাইরে রাস্তায় হাতাহাতিতে জড়িয়ে একজনকে আহত করেন স্টোকস। সঙ্গে ছিলেন সতীর্থ অ্যালেক্স হেলস।
অ্যাশেজ সিরিজ তো বটেই, অস্ট্রেলিয়া সফরে স্টোকসের খেলা হবে কিনা, এ নিয়ে সংশয় রয়েছে। অসিদের বিপক্ষে পাঁচটি টেস্টের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে নিউজিল্যান্ডে উড়াল দেবে ইংলিশরা। প্রথম টেস্ট শুরু হবে ২৩ নভেম্বর।
২০১৩ অ্যাশেজ সিরিজে বার্হিংহামে বর্তমান ইংল্যান্ড অধিনায়ক জো রুটকে ঘুষি মেরে বিতর্কের জন্ম দিয়েছিলেন ওয়ার্নার। সেখান থেকেই শিক্ষা নিয়েছেন অসি সহ-অধিনায়ক। এরপর থেকে কমিয়ে দিয়েছেন মদ্যপান। এটি তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট। হ্যারিসের বিশ্বাস, স্টোকসও তার ভুল থেকে শিক্ষা নিতে পারবেন, ‘আমি বেন স্টোকসকে ভালোভাবে জানি না। কয়েকবার স্বল্প সময়ের জন্য তার সঙ্গে দেখা হয়েছে। কিন্তু আমি মনে করি, নিজের ভুল থেকে শিক্ষা নিতে ওয়ার্নার তার জন্য একটা শিক্ষণীয় উদাহরণ। ওয়ার্নার নিজেকে বদলে ফেলেছে। ভালো জীবন সঙ্গী পেয়েছে। তাদের সন্তান আছে, এটাই জীবন।’
‘বেন স্টোকস অবশ্যই একটা বড় ভুল করেছেন। বয়সের কারণে এমন কিছু ঘটে। ভুল করার পর সম্মান ফিরে পেতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। আশা করছি বেন স্টোকসের জন্য পরিকল্পনাগুলো যদি সঠিকভাবে এগোয় এই ঘটনাটি ভবিষ্যতে সবাই ভুলে যাবে। অন্যথায় এটি বেশিরভাগ মানুষকে মনে করিয়ে দেবে,’ যোগ করেন হ্যারিস। ওয়েবসাইট।




আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত