প্রকাশ : ২৯ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
তৃতীয় ব্রাজিল

সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে শিরোপা স্বপ্ন শেষ হয়ে গেলেও ভারত থেকে একেবারে শূন্য হাতে ফিরতে হচ্ছে না ব্রাজিলকে। শনিবার কলকাতার যুবভারতী স্টেডিয়ামে অনুষ্ঠিত স্থান নির্ধারণী ম্যাচে মালিকে ২-০ গোলে হারিয়ে ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে তৃতীয় হয়েছে ব্রাজিল।

তৃতীয় স্থানের ম্যাচ হলেও উন্মাদনা তুঙ্গে ছিল। ব্রাজিল খেলছে তো। শনিবার যারা মাঠে হাজির হয়েছিলেন, তাদের সিংহভাগের গায়েই হলুদ-সবুজ জার্সি। ব্রাজিল আবেগ এমনই। পাউলিনহোরা এবার আর হতাশ করেননি কলকাতাবাসীকে। অ্যালান ও ইউরি আলবার্তোর গোলে ব্রাজিল হারাল মালিকে।

টুর্নামেন্টে জুনিয়র সেলেকাওরা পেল তৃতীয় স্থান। ম্যাচের প্রথমার্ধে মালির বিপক্ষে ব্রাজিল অবশ্য জ্বলে উঠতে পারেনি। বিক্ষিপ্ত কিছু আক্রমণ হলে গোলমুখ তাতে খোলেনি। বরং ৪০ মিনিটে ব্রাজিল গোলকিপার রুখে না দাঁড়ালে পিছিয়ে পড়ত জুনিয়র সেলেকাওরা। দূরপাল্লার শট ক্ষিপ্রতার সঙ্গে রুখে দেন ব্রাজিল গোলকিপার। দ্বিতীয়ার্ধে খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় ব্রাজিল।

৫৫ মিনিটে অ্যালানের শট মালি গোলকিপারের হাত ফস্কে ঢুকে যায় গোলে। দুর্বল শটটি কীভাবে ফস্কালেন তা বোধহয় নিজেও ভাবতে পারছেন না মালি গোলকিপার। গোল খাওয়ার পর আক্রমণে আরও গতি বাড়িয়েছিল

মালি। কিন্তু গোল আসেনি। উল্টো ৮৮ মিনিটে ব্রাজিলের হয়ে দ্বিতীয় গোল করেন বদলি হিসেবে নামা ইউরি আলবার্তো। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে এ নিয়ে দ্বিতীয়বার তৃতীয় হল ব্রাজিল। ওয়েবসাইট।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত