স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ভাঙা ঘরে চাঁদের আলো
‘মেয়েকে কোনো দিন দু’বেলা পেট ভরে ভালো করে ভাত খেতে দিতে পারিনি’

মো. মুমীদুজ্জামান জাহান, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্টের সেরা খেলোয়াড় গোল্ডেন বুটজয়ী আঁখি খাতুন মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের পাড়কোলা গ্রামের বাড়িতে এসে পৌঁছে। ফুলেল শুভেচ্ছায় সিক্ত আঁখি বাড়িতে পৌঁছলে বাবা আকতার হোসেন ও মা নাছিমা বেগম তাকে বুকে জড়িয়ে পরম স্নেহে বরণ করে নেন। এর আগে গ্রামবাসী, সহপাঠী, পাড়কোলা সরকারি প্রাইমারি স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। পাড়কোলা বাসস্ট্যান্ড থেকে পায়ে হেঁটে বাড়ি ফেরার সময় আঁখি গ্রামবাসীর সঙ্গে কুশল বিনিময় করে। তাকে একনজর দেখার জন্য উৎসুক মানুষের ভিড় জমে।

আঁখি জানায়, একদিন বাড়িতে বিশ্রাম শেষে ফুটবল খেলতে আগ্রহী মেয়েদের অনুশীলন করাবে। অনুশীলন আগামী ১০ জানুয়ারি পর্যন্ত চলবে। আঁখির মা নাছিমা বেগম ও ভাই নাজমুল ইসলাম জানান, আঁখি ১০ জানুয়ারি পর্যন্ত বাড়িতে থাকবে। আঁখির বাবা আকতার হোসেন জানান, তাদের সহায়-সম্বল বলতে এই দেড় শতক বাড়ি এবং জীর্ণ ঘর ছাড়া আর কিছুই নেই। তাঁতশ্রমিকের কাজ করে যে আয় হয় তা দিয়ে চলে তাদের চারজনের সংসার। মা নাছিমা বেগমও চরকায় দিনরাত সুতা ভরার কাজ করেন। এতে তাদের কোনো মতে দু’বেলা খাবার জোগাড় করতে পারলেও ছেলেমেয়ের পড়ার খরচ জোগাড় করা সম্ভব হয় না। তাই তারা মেয়ের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত। তার মা বলেন, ‘আঁখি আমার ভাঙ্গা ঘরে চাঁদের আলো।’ এ উজ্জ্বল সম্ভাবনাময় ফুটবল তারকাকে ধরে রাখতে তিনি সবার সহযোগিতা কামনা করেন। আঁখির বড় ভাই নাজমুল ইসলাম উল্লাপাড়া সরকারি আকবর আলী ডিগ্রি

কলেজের দর্শন বিভাগের প্রথম বর্ষের ছাত্র। অর্থাভাবে তার লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম। ছোট বোন আঁখির সাফল্যে উচ্ছ্বসিত। তিনিও তার বোনের সাফল্য ধরে রাখতে সবার সহযোগিতা কামনা করেন। আঁখির মা নাছিমা বেগম বলেন, ‘মেয়েকে কোনো দিন দু’বেলা পেট ভরে ভালো করে ভাতও খেতে দিতে পারিনি।’ ভাঙা ঘরে বৃষ্টি হলে পানি পড়ে। শীতে ভাঙা ঘরে হু হু করে ঠাণ্ডা বাতাস ঢোকে। একটি ভালো লেপ-কম্বলও তাদের নেই। মেয়েকে ভালো বিছানায় শুতে দেয়ার সামর্থ নেই।

আঁখিকে ৩১ ডিসেম্বর শাহজাদপুর সরকারি কলেজ মাঠে বাংলাদেশ গ্রাম থিয়েটার সংগঠন পূরবী থিয়েটার, শিশু সংগঠন ভোরহলো ও যুগান্তর স্বজন সমাবেশ শাহজাদপুর উপজেলা শাখার পক্ষ থেকে নাগরিক সংবর্ধনা দেয়া হবে।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত