স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
শীর্ষে ওঠার সুযোগ হারাল শেখ জামাল
শেখ জামাল ১ : ১ সাইফ স্পোর্টিং

আগের দিন হোঁচট খেয়েছে চট্টগ্রাম আবাহনী। বুধবার প্রিমিয়ার লীগে একই পথে হাটল শেখ জামালও। এতে লাভ হল ঢাকা আবাহনীর। এই রাউন্ডে জিতে ৪৫ পয়েন্ট নিয়ে

শীর্ষে থাকল ঢাকা আবাহনীই। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কাল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ১-১ গোলে ড্র করে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে। হোঁচট খেয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হারাল শেখ জামাল। এই ড্রয়ে ১৯ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। এক পয়েন্ট কম নিয়ে তৃতীয়স্থানে চট্টগ্রাম আবাহনী। আর ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থস্থানেই থাকল সাইফ স্পোর্র্টিং ক্লাব।

লীগের দ্বিতীয় পর্বটি বেশ এলোমেলো। শীর্ষস্থান হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। প্রথমপর্বে উড়তে থাকা এই দলটি মুক্তিযোদ্ধার কাছে হেরে এবং মঙ্গলবার ব্রাদার্সের সঙ্গে ড্র করে নেমে এসেছে তৃতীয়স্থানে। ঢাকা আবাহনী পিছিয়ে পড়েও বুধবার মুক্তিযোদ্ধাকে হারিয়ে শীর্ষে উঠে এসেছে। কাল ঢাকা আবাহনীকে পেছনে ফেলার সুযোগ ছিল শেখ জামালের। কিন্তু ড্র করে সেই সুযোগ হাতছাড়া করেছে তারা।

সময়মতো জ্বলে উঠতে পারেননি সাইফ স্পোর্টিংয়ের ইংলিশ ফরোয়ার্ড চার্লি শেরিংহ্যাম। দ্বিতীয়পর্বের তিন রাউন্ড আগে ছেলের খেলা দেখতে বাবা টেডি শেরিংহ্যাম ভারত থেকে ছুটে এসেছিলেন ঢাকায়। কিন্তু ওই ম্যাচে মোহামেডানের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছিল সাইফ। হতাশা নিয়েই ফিরে গিয়েছিলেন টেডি। কাল সেই চার্লির গোলেই এগিয়ে যায় সাইফ স্পোর্টিং ক্লাব। ম্যাচের মাত্র ছয় মিনিটে সংঘবদ্ধ আক্রমণ থেকে গোল আদায় করে নেয় পেশাদার লীগে নবাগত দলটি। বাঁ প্রান্ত দিয়ে বল নিয়ে ক্রস করেন ডিফেন্ডার রহমত মিয়া। বল পেয়ে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন ইংলিশ ফরোয়ার্ড চার্লি শেরিংহ্যাম (১-০)। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ এসেছিল সাইফের। ডি বক্সের মধ্যে কলম্বিয়ার হ্যাম্বার ভ্যালেন্সিয়ার শট কর্নারের বিনিময়ে প্রতিহত করেন জামালের এক ডিফেন্ডার। ২১ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে একক প্রচেষ্টায় বল নিয়ে এগিয়ে গিয়ে বক্সের বাইরে থেকে জোরালো শট নেন শেখ জামাল ফরোয়ার্ড জাবেদ খান। কিন্তু তার শট বারের উপর দিয়ে চলে গেলে সমতায় ফেরা হয়নি ধানমণ্ডির ক্লাবটির। তবে পরের মিনিটেই স্বস্তি ফেরে জামাল শিবিরে। বক্সের বাইরে ফ্রিকিক পায় তারা। ফ্রিকিক থেকে বাঁ-পায়ের দর্শনীয় শটে গোল করে দলকে সমতায় ফেরান গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং (১-১)।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত