প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বছরের শেষ ওয়ানডে র‌্যাংকিং
ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষে থেকে নতুন বছর শুরু করতে যাচ্ছেন বিরাট কোহলি, হাসান আলী ও মোহাম্মদ হাফিজ।
আর টেস্ট ও টি ২০-র একনম্বর অলরাউন্ডার সাকিব আল হাসানকে ওডিআইতে দ্বিতীয় স্থানে থেকে সন্তুষ্ট থাকতে হচ্ছে। সবশেষ নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ শেষে র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। ক্যারিবীয়দের ৩-০তে হোয়াইটওয়াশের লজ্জায় ডুবিয়েছে কিউইরা। বল হাতে সফরকারীদের ভুগিয়েছেন ট্রেন্ট বোল্ট। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচে একাই ক্যারিয়ারসেরা সাত উইকেট নেন এই বাঁ-হাতি পেসার। সিরিজে তার উইকেট ১০টি।
ওয়ানডেতে বোলারদের শীর্ষস্থান দখলে রেখে ২০১৬ সাল শেষ করেছিলেন বোল্ট। এবার তিন ধাপ এগিয়ে চতুর্থ স্থানে নাম লিখিয়েছেন তিনি। টপকে গেছেন অস্ট্রেলিয়ার পেস জুটি মিচেল স্টার্ক ও জস হ্যাজলউড এবং দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদাকে। এই বিভাগে নেতৃত্ব দিচ্ছেন পাকিস্তানের নতুন সেনসেশন হাসান আলী। শ্রীলংকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে বিশ্রামে থাকায় টি ২০ র‌্যাংকিংয়ে তিনে নেমে এলেও ওয়ানডের শীর্ষস্থান ধরে রেখেছেন ভারত অধিনায়ক কোহলি।
বোল্টের সতীর্থ স্পিনার মিচেল স্যান্টনার চার ধাপ এগিয়ে শীর্ষ দশে রয়েছেন। সিরিজে একটিমাত্র ম্যাচ খেলেছেন তিনি। বৃষ্টিবিঘ্নিত ২৩ ওভারের শেষ ম্যাচে তিনটি উইকেট নেন স্যান্টনার।
ব্ল্যাক ক্যাপদের ব্যাটসম্যানদের মধ্যে রস টেলর চার ধাপ এগিয়ে ১১ নম্বরে ও হেনরি নিকোলস ৩০ ধাপ উপরে উঠে ৯০তম স্থানে আছেন। উইন্ডিজ ওপেনার এভিন লুইস দুই ম্যাচে ৮৬ রান করে ১১ ধাপ এগিয়ে ৬৫তম স্থানে। বোলারদের মধ্যে অধিনায়ক জ্যাসন হোল্ডার পাঁচ উইকেট নিয়ে ছয় ধাপ এগিয়ে ২১তম স্থানে।
টিম র‌্যাংকিং পজিশনে কোনো পরিবর্তন নেই। পাঁচ নম্বরে থাকা নিউজিল্যান্ড এক পয়েন্ট অর্জন নিয়ে ১১২ ছুঁয়েছে। এক পয়েন্ট হারিয়েছে নবম স্থানধারী ওয়েস্ট ইন্ডিজ। সবার উপরে দক্ষিণ আফ্রিকা। ওয়েবসাইট।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত