প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ডায়াবেটিস নিয়ন্ত্রণে কর্মশালা

ডায়াবেটিস একটি অসংক্রামক রোগ। একে লাইফ স্টাইল ডিজিজও বলা হয়। বাংলাদেশসহ উপমহাদেশে এ রোগীর সংখ্যা বেড়েই চলছে। অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, দূষণ, স্ট্রেস, অনিদ্রা, শারীরিক পরিশ্রমের অভাব এ রোগের ঝুঁকি বাড়িয়ে দেয়। ডায়াবেটিসের চিকিৎসায় ওষুধ ও ইনসুলিন ব্যবহৃত হয়ে আসছে। বর্তমানে ডায়াবেটিস নিয়ে গবেষণাকারী চিকিৎসকরা বলছেন এ রোগ সম্পূর্ণ নিয়ন্ত্রণ করা সম্ভব। নিউরোবিক জিম, আকুপ্রেসার, মেডিটেশন, ইয়োগা ও স্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের মাধ্যমে ডায়াবেটিস বশে আনা যায়। হলিস্টিক হেলথ কেয়ার সেন্টারের আয়োজনে সম্প্রতি ঢাকায় দুইটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অংশগ্রহণকারীদের মধ্যে ৯০ শতাংশের ২-৩ দিনের চিকিৎসায় ডায়াবেটিস সম্পূর্ণ নিয়ন্ত্রণ হয়েছে। ডায়াবেটিক রোগীদের রোগ নিয়ন্ত্রণের কলা-কৌশল জানানোর জন্য আগামী ২৭ অক্টোবর (শুক্রবার) ঢাকার কবি নজরুল ইনস্টিটিউটে (বাড়ি-৩৩০/বি, রোড-১৫, ধানমন্ডি, ঢাকা) পরবর্তী কর্মশালা অনুষ্ঠিত হবে। আগ্রহীরা রেজিস্ট্রেশনের জন্য যোগাযোগ করুন। মোবাইল : ০১৭২১৮৬৮৬০৬।




 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত