তারা ঝিলমিল ডেস্ক    |    
প্রকাশ : ০৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
নিভু নিভু জ্বলছে সালমানের টিউবলাইট

ঈদ মানেই খান পরিবারের রাজত্ব। এবারও তার ব্যতিক্রম হয়নি। ঈদে মুক্তি পেয়েছে বলিউড সুপারস্টার সালমান খান অভিনীত ছবি ‘টিউবলাইট’। প্রতি ঈদে বক্সঅফিসে অত্যন্ত সাফল্য পেয়ে সুপারহিট হয় খানদের ছবি। আর পরিচালক কবির খান এবং সালমান খান একসঙ্গে মানেই মহাধামাকা! পূর্ব অভিজ্ঞতায় তাই দেখা গেছে। ‘এক থা টাইগার’ এবং ‘বজরঙ্গি ভাইজান’ দুটি ছবিই বক্সঅফিস বেশ ভালোই রাজত্ব করেছে। এর আগে সালমান খানের ঈদে মুক্তিপ্রাপ্ত ছবি ‘সুলতান’ মুক্তির তিন দিনেই ১০০ কোটি রুপির ক্লাবে পৌঁছে গিয়েছিল। তাই যখন তারা তৃতীয়বারের মতো ফিরে আসেন ‘টিউবলাইট’ ছবিটি নিয়ে সবার প্রত্যাশা ছিল আকাশচুম্বী। কিন্তু বিধিবাম। শুরুতেই আশায় ভাটা পড়ল। মুক্তির প্রথম দিন দর্শক সিনেমা হলে গেলেও দ্বিতীয় দিন থেকে নিভু নিভু জ্বলতে থাকল টিউবলাইট। ব্যবসায়িকভাবে ব্যর্থ না হলেও সালমানের ছবি হিসেবে এটিকে ফ্লপই বলা চলে। ভারতের ৪৫০০টি সিনেমা হলে এবং সারা বিশ্বে আরও ১০০০টি সিনেমা হলে একযোগে মুক্তি পেয়েছে এ ছবি। যেখানে ছবির বাজেট ছিল ১০০ কোটি রুপি, সেখানে মুক্তির ৭ দিনে ১০৬ কোটি রুপি আয় করল এই ছবি। মুক্তির প্রথম দিন এটি আয় করেছে মাত্র ২১ কোটি ১৫ লাখ রুপি, যেখানে একই সপ্তাহে মুক্তি পাওয়া দক্ষিণ ভারতীয় নায়ক আল্লু অর্জুনের ছবি ‘দুভভাড়া’ আয় করেছে সালমানের চেয়ে বেশি ২৪ কোটি রুপি। মুক্তির প্রথম দিনে সালমানের ‘এক থা টাইগার’ (২০১২) আয় করেছিল ৩২ কোটি ৯৩ লাখ রুপি, ‘কিক’ (২০১৪) ২৬ কোটি ২৪ লাখ রুপি, ‘বজরঙ্গি ভাইজান’ (২০১৫) ২৭ কোটি ২৫ লাখ, ‘সুলতান’ (২০১৬) ৩৬ কোটি ৫৪ লাখ রুপি। আর এবারের ‘টিউবলাইট’ এই তালিকার সবচেয়ে নিচের অবস্থানে রয়েছে। তাই ব্যবসায়িকভাবে খুব বেশি লাভবান হবেন না এ ছবি দিয়ে।

আকাশচুম্বী প্রত্যাশা থাকলেও টিউবলাইট কেন দর্শক গ্রহণ করেননি, এমন প্রশ্নে সিনেমা বোদ্ধারা মনে করছেন, সালমান খানের এ ছবিটিতে রোমান্টিক অ্যাঙ্গেল এবং অ্যাকশন দৃশ্যের অভাব ছিল। পাশাপাশি গল্প রিমেকের কারণে কিছু দৃশ্যের সাদৃশ্যের বিষয়টি নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। শুধু তাই নয়, বড় কারণ হিসেবে দেখা হয়েছে দর্শক যেভাবে সালমান খানকে দেখতে অভ্যস্ত, সেভাবে লক্ষ্মণ চরিত্রটি ফুটিয়ে তুলতে ব্যর্থ হয়েছেন তিনি। সবকিছু মিলিয়ে বক্সঅফিসে তেমন সাফল্য পেল না সালমান খান অভিনীত ‘টিউবলাইট’। আয়ের এমন শ্লথ গতি দেখে সিনেমা বিশ্লেষকরা মনে করছেন, ২০০ কোটির অধিক আয় করতে পারবে না ‘টিউবলাইট’। তবে তারপরও আশার আলো দেখছেন ছবির সংশ্লিষ্ট সবাই।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত