• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০
যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ০২ জানুয়ারি, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
আতংকে মিউনিখ থমথমে
জার্মানিতে হামলার পরিকল্পনা আইএসের
নববর্ষের উৎসবে জার্মানির তৃতীয় বৃহত্তম শহর মিউনিখে আত্মঘাতী হামলার পরিকল্পনা আছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস)। দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।
জার্মানির বেভারিয়া প্রদেশের রাজধানী মিউনিখ। প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াকিম হারম্যান হামলার আশংকার কথা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘বন্ধুসুলভ গোয়েন্দা’দের কাছ থেকে আইএসের হামলার পরিকল্পনার কথা জেনেছে জার্মানি।’
বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়, হামলার শংকার কথা জানিয়েছেন মিউনিখ পুলিশের প্রধান হুবেরতুস আন্দ্রে। তিনি বলেন, ‘পাঁচ থেকে সাতজন’ সন্দেহভাজন ‘আত্মঘাতী হামলা’র পরিকল্পনা করেছে বলে ধারণা করা হচ্ছে।
আত্মঘাতী হামলার শংকায় মিউনিখের প্রধান রেলস্টেশনসহ অন্য স্টেশনগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া গোটা শহরে সতর্ক অবস্থায় রাখা হয়েছে আইনশৃংখলা বাহিনীকে।
এদিকে হামলার আতংক ও শংকায় শহরটিতে থমথমে অবস্থা বিরাজ করছে।
মিউনিখের দুটি প্রধান রেলস্টেশন থেকে যাত্রীদের সরিয়ে নেয়া হয়েছে। কোনো ট্রেন থামছে না সেখানে। বাভারিয়া রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, তথাকথিত আইএসের আত্মঘাতী জঙ্গিরা মিউনিখের প্রধান স্টেশন বা পাসিং স্টেশন টার্গেট করতে পারে। ফলে স্টেশন দুটিতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে। মিউনিখ পুলিশ জানিয়েছে, স্টেশন দুটি খুলে দেয়া হয়েছে। তবে সতর্কতা জারি রয়েছে।
উল্লেখ্য, গত বছরের ১৩ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসে সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত হন। ওই হামলার দায় স্বীকার করে আইএস।
প্যারিসের ঘটনার পর থেকে আইএসের হামলার শংকায় বেলজিয়াম, যুক্তরাজ্যসহ ইউরোপের কয়েকটি দেশে নিরাপত্তা জোরদার করা হয়।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত