যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
বিজেপি শর্ত না মানলে জোট সরকার গড়বে না পিডিপি
দলীয় নেতাদের সঙ্গে বৈঠকে মেহবুবা মুফতি

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) শর্ত না মানলে জম্মু-কাশ্মীর রাজ্যে সরকার গঠন করবে না পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি)। জম্মু-কাশ্মীর রাজ্যে সরকার গঠনের প্রশ্নে এমন মন্তব্য করেছেন পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি। রোববার ভারতের শ্রীনগরে অনুষ্ঠিত দলীয় বৈঠকে একথা বলেন তিনি। খবর পিটিআই ও দ্য হিন্দুর। পিডিপির দলীয় নেতা ও বিধায়কদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে মেহবুবা বলেন, জম্মু-কাশ্মীরের প্রয়াত মুখ্যমন্ত্রী মুফতি মোহাম্মদ সাঈদের লক্ষ্য পূর্ণ না হওয়া পর্যন্ত এ রাজ্যে কোনো সরকার গঠিত হবে না। জম্মু-কাশ্মীর এলাকায় সমতা ও শান্তি আনায়নে কাজ করেছেন সাঈদ। বাবার স্বপ্ন পূরণে মরিয়া মেয়ে মেহবুবা। ওই বৈঠকের মূল উদ্দেশ্য নতুন সদস্য বৃদ্ধির জন্য প্রচারণা চালানো ও সাধারণ মানুষের কাছে দলের পক্ষ থেকে দলীয় লক্ষ্য-উদ্দেশ্য তুলে ধরার প্রস্তুতি সম্পন্ন করা। ওই বৈঠকে দলের অধিকাংশ সদস্যের পক্ষ থেকে সরকার গঠনের প্রশ্ন উঠলে মেহবুবা বলেন, মোহাম্মদ সাঈদের ১০ মাসের ক্ষমতাকালে বিজেপির সঙ্গে সম্পর্ক উন্নয়নের চেষ্টা করেছিলেন। কিন্তু বিজেপির পক্ষ থেকে এখনও কোনো সাড়া না পাওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছেন মেহবুবা। বাবার স্বপ্নকে অধরাই থাকতে দিতে চান না তিনি। জম্মু-কাশ্মীর রাজ্য বিধানসভার মোট ৮৭ আসনের মধ্যে পিডিপির ২৮টি, বিজেপির ২৫, ন্যাশনাল কনফারেন্স (এনসি) ১৫, কংগ্রেস ১২, পিপলস কনফারেন্স ২ এবং স্বতন্ত্র আসন ৫টি। এজন্য সরকার গঠনের ক্ষেত্রে বিজেপি বা এনসি বা এ দু’দলের বাইরের বাকি সব দলের সঙ্গে একত্রিত হতে হবে। উল্লেখ্য, ৭ জানুয়ারি সাঈদের মৃত্যুর পর জম্মু-কাশ্মীর রাজ্যে ৮ জানুয়ারি থেকেই গভর্নর শাসন জারি রয়েছে।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত