যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ০৭ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
রাজস্থানে ধুঁকে ধুঁকে মরল ৫০০ গরু
ভারতে গরু রক্ষা নিয়ে এক দল হিন্দুর সহিংসতার মধ্যেই রাজস্থানের জয়পুরে একটি গরুর খামারে ৫০০-এর বেশি গরু ধুঁকে ধুঁকে মরল। জয়পুরের হিঙ্গোনিয়া গরুর খামারে দুই সপ্তাহ ধরে বেতনের দাবিতে শ্রমিকদের ধর্মঘটে গরুগুলো খাবার এবং সেবা না পেয়ে মারা যায় বলে স্বেচ্ছাসেবীরা জানান।
এনডিটিভি জানায়, খামারটিতে প্রায় ৮০০০ গরু ছিল এবং এখানে কাজ করে প্রায় আড়াইশ’ শ্রমিক। স্বেচ্ছাসেবীরা বলছেন, প্রবল বৃষ্টি এবং খামার পরিষ্কার-পরিচ্ছন্ন না করায় স্থানটি এখন মৃত্যুফাঁদে পরিণত হয়েছে।
ঠিক কত গরু মারা গেছে তার সরকারি কোনো তথ্য পাওয়া না গেলেও খামারটি পরিচ্ছন্ন করার কাজে নিয়োজিত স্বেচ্ছাসেবীরা বলছেন, তারা গত দু’দিনে অন্তত ৯০টি মরদেহ সরিয়েছেন। আরও অনেক মরদেহ পড়ে রয়েছে।
সরকারি পশু চিকিৎসক ডা. দেবেন্দ্র কুমার যাদব বলেছেন, বেশিরভাগ গরু মারা গেছে না খেয়ে, রোগের কারণে নয়।
খামারের প্রধান ভগবত সিং দেওয়াল বলেন, গত মে মাস থেকে শ্রমিকরা বেতন পাচ্ছেন না। খামারটির বার্ষিক লেনদেন প্রায় ২০ কোটি রুপি।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত