যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
ইরানের ‘লিবারেশন আর্মি’ গঠন
আরব দেশগুলোতে নিয়োগ করার জন্য ‘লিবারেশন আর্মি’ গঠন করেছে ইরান। তবে এই লিবারেশন আর্মি কত বড় হবে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। ‘আল মাশরিক’ নামক একটি ইরানি সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে শুক্রবার এ তথ্য জানিয়েছেন দেশটির ইসলামিক রেভুল্যশনারি গার্ডের প্রধান মোহাম্মদ আলী আল ফালাকি।
তিনি বলেন, ‘যেখানে যুদ্ধ হবে সেখানকার স্থানীয়দের মাধ্যমে আমরা এই ইউনিট গঠন করব। তাদের প্রশিক্ষণের জন্য আমাদের সেনাদের সেখানে পাঠাব। দেশের বাইরের যে কোনো যুদ্ধে ইরানি সেনাদের উপস্থিতি থাকবে খুব সীমিত।’ আল জাজিরা জানায়, যেসব মুসলিম দেশে শিয়া এবং সুন্নিদের মধ্যে ক্ষমতার দখল নিয়ে বিবাদ চলছে-সেসব রাষ্ট্রে শিয়াদের পক্ষে যুদ্ধে জড়িয়ে পড়েছে ইরান। বিশেষ করে সিরিয়া এবং ইয়েমেনে শিয়াদের পক্ষে সব ধরনের সহযোগিতা দিচ্ছে দেশটি। এছাড়া ইরাকেও শিয়াদের পক্ষে যুদ্ধে নেমেছে তারা। এর আগে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষে লড়ার জন্য ১০ হাজার সিরীয়কে প্রশিক্ষণ দিয়েছে ইরান।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত