যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
ইন্ডিয়া টুডের জরিপ
মোদি এখন ভারতের অপ্রতিদ্বন্দ্বী নেতা
ভারতে এ মুহূর্তে লোকসভা নির্বাচন হলে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই ফের জয়ী হবেন। দেশটির ইংরেজি সাময়িকী ইন্ডিয়া টুডে পরিচালিত সাম্প্রতিক এক জনমত জরিপে এ আভাস দেয়া হয়। এ সমীক্ষায় সহযোগিতা করেছে কারভি ইনসাইটস। নরেন্দ্র মোদি এরই মধ্যে তার শাসনামলের ২ বছর পূর্ণ করেছেন। পরবর্তী নির্বাচন হবে ২০১৯ সালে। দেশের মানুষ বর্তমান রাজনীতি, পরবর্তী জাতীয় নির্বাচন ও নেতাদের জনপ্রিয়তা নিয়ে কী ভাবছেন- এ ব্যাপারে জানতে এ সমীক্ষা চালানো হয়।
১৫ থেকে ২৭ জুলাই দেশের ১৯ রাজ্যের ৯৭টি লোকসভা কেন্দ্রের প্রায় ১২ হাজার মানুষের সাক্ষাৎকারের মাধ্যমে এ জরিপ করা হয়। জরিপ অনুযায়ী প্রধানমন্ত্রীর পদে ৫০ শতাংশ ভোট দিয়েছে মোদির পক্ষে। মোদির অনেক পেছনে রয়েছেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী। ১৩ শতাংশ মানুষের সমর্থন রয়েছে তার দিকে। অন্যদিকে মাত্র ৬ শতাংশ মানুষ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং ৪ শতাংশ মানুষ অরবিন্দ কেজরিওয়ালকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান।
জরিপে আরও জানা গেছে, এ মুহূর্তে নির্বাচন হলে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) সরকার ৩০৪টি আসন পাবে, যা ২০১৪ সালের নির্বাচনে প্রাপ্ত আসনের (৩৩৬টি) চেয়ে ৩২টি কম। তবে আসন কমলেও এনডিএকেই সরকারে চাইছেন জনগণ।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত