• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০
যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বিহারে উদ্বোধনের আগেই ৩৮৯ কোটি রুপির বাঁধে ধস
ভারতের বিহার রাজ্যে নির্মিত একটি বাঁধ উদ্বোধনের কয়েক ঘণ্টা আগে পরীক্ষামূলকভাবে চালু করার পর তার কিছু অংশ ধসে পড়েছে। বিহার রাজ্যে ৩৮৯ কোটি রুপি ব্যয়ে নির্মিত ওই বাঁধের কিছু অংশ ধসে পড়েছে। এতে রাজ্যটির ভাগলপুর শহরের একটি অংশ পানিতে তলিয়ে গেছে। খবর এনডিটিভির।
বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের ‘বাতেশ্বরাস্থান গঙ্গা পাম্প ক্যানাল প্রজেক্ট’ নামের বাঁধটির উদ্বোধনের কথা ছিল। মঙ্গলবার বাঁধের কিছু অংশ ভেঙে পড়ার পর সন্ধ্যায় তার দফতর ‘প্রযুক্তিগত কারণে’ বাঁধের উদ্বোধন পেছানো হয়েছে বলে জানিয়েছে। নির্মাণ শুরু হওয়ার ৪০ বছর পরে বাঁধটির নির্মাণ কাজ শেষ করা হয়েছিল। বিহার ও প্রতিবেশী রাজ্য ঝাড়খন্ডের কৃষিজমিতে সেচের ব্যবস্থা করতে ১৯৭৭ সালে প্রকল্পটি গ্রহণ করা হয়েছিল। উদ্বোধনী অনুষ্ঠানে বিহারের পানিসম্পদ ও সেচমন্ত্রীরও উপস্থিত থাকার কথা ছিল। পরীক্ষামূলকভাবে প্রকল্পটির পাম্প চালু করার পর গঙ্গা নদী থেকে আসা পানির চাপে ক্যানালের একটি দেয়াল ধসে যায়।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত