যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
জেরুজালেম ঘোষণা
আরও দশ দেশের সমর্থন আদায়ের চেষ্টায় ইসরাইল
জেরুজালেমে রাজধানী করার পক্ষে সমর্থন আদায়ের জন্য অন্তত ১০টি দেশের সঙ্গে যোগাযোগ করছে ইসরাইল সরকার। যুক্তরাষ্ট্র সরকারের পর গুয়েতেমালার সমর্থন পেয়েছে দেশটি। এখন ইসরাইলের উপপররাষ্ট্রমন্ত্রী টিজিপি হতোবেলি মঙ্গলবার সরকারি বেতারে জানান, আরও ১০টি দেশ ইসরাইলের প্রতি সমর্থন জানিয়ে জেরুজালেমে দূতাবাস খুলবে। খবর এএফপির। উপমন্ত্রী হতোবেলি বলেন, ‘রাজধানী স্থানান্তরের পক্ষে সমর্থনের জন্য আমরা ইরোপীয় দেশসহ কমপক্ষে ১০টি দেশের সঙ্গে কথা বলেছি।’ যদিও তিনি দেশগুলোর নাম বলেননি। তবে ইসরাইলের কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে সরকারি বেতার জানায়, ফিলিপাইন, হন্ডুরাস, রোমানিয়া, দক্ষিণ সুদান তাদের মধ্যে অন্যতম। জাতিসংঘের সাধারণ পরিষদের দুই-তৃতীয়াংশ সদস্য যুক্তরাষ্ট্রের রাজধানী স্থানান্তরের ঘোষণার বিপক্ষে ভোট দিয়েছে। মাত্র একদিন আগেই জেরুজালেমে দূতাবাস সরিয়ে নেয়ার পরিকল্পনা ব্যক্ত করেছে গুয়াতেমালা।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত