যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
পুরো শহর চাপা পড়ল বরফে
যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া এরি শহর এবং এর আশপাশে রেকর্ড বরফ জমেছে। বরফের সঙ্গে লড়তে হচ্ছে শহরবাসীকে। ঘরবাড়ি, গাড়ি এবং বাগান বরফে ঢাকা পড়েছে। জারি করা হয়েছে ‘বরফ জরুরি অবস্থা।’ দ্য গার্ডিয়ান জানায়, এরি শহর ৫৩ ইঞ্চি বরফে ঢাকা পড়েছে। ক্লিভল্যান্ডের জাতীয় আবহাওয়া পরিষেবা কার্যালয় সোমবার জানায়, ঝড়ের ফলে একদিনেই এরিতে ৩৪ ইঞ্চি বরফ জমেছে। এর আগে একদিনে এত বেশি বরফ কখনও পড়েনি। এরপর মঙ্গলবার ভোরে পড়ে আরও ১৯ ইঞ্চি বরফ। ফলে বরফের উচ্চতা দাঁড়ায় ৫৩ ইঞ্চিতে। পেনসেলভানিয়া রাজ্যের ইতিহাসে দুই দিনে এটিই বরফ পড়ার সর্বোচ্চ রেকর্ড। এর আগে ১৯৫৪ সালের মার্চে মর্গানটাউনে ৪৪ ইঞ্চি বরফ পড়ার রেকর্ড করা হয়। যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্ব ও মধ্যপশ্চিমাঞ্চলে এখন তীব্র শীত পড়ছে। নিউইয়র্ক শহরের তাপমাত্রা শূন্য ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে এসেছে। শিকাগোর তাপমাত্রা মঙ্গলবার মাইনাস ১০ ডিগ্রিতে নেমেছে। এরি শহর কর্তৃপক্ষ বরফ জরুরি অবস্থা জারি করে বলেছে, সড়কগুলো ‘বিপজ্জনক এবং চলাচলের অনুপযোগী’ হয়ে পড়েছে। বরফ পড়া বন্ধ এবং সড়কগুলো পুনরায় খুলে না দেয়া অবধি লোকজনকে সড়কে বের হতে নিষেধ করা হয়েছে। বরফ জমে এত উঁচু হয়ে গেছে যে, অনেক জায়গার পুরো গাড়িটাই আর দেখা যাচ্ছে না। অনেকেই সামাজিক গণমাধ্যমে বরফের ছবি পোস্ট দিচ্ছেন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত