রাজশাহী ব্যুরো    |    
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
আরএমপি’র পরিধি বাড়ছে
শুরু হবে ৮ থানার কার্যক্রম কমবে নাগরিক ভোগান্তি
রাজশাহী মহানগর পুলিশে (আরএমপি) যুক্ত হচ্ছে আরও ৮ থানা। পুরাতন চার থানা ও জেলার পবা থানাকে ভেঙে এই থানাগুলো করা হচ্ছে। ফলে আরএমপির থানার সংখ্যা দাঁড়াবে ১২টি। নতুন থানাগুলোর জন্য এরই মধ্যে সীমানা নির্ধারণ প্রক্রিয়া শেষ হয়েছে। অচিরেই থানাগুলোতে কার্যক্রম শুরুর আশা করছে আরএমপি। এ জন্য নগর পুুলিশে চলছে ব্যাপক প্রস্তুতি। সংশ্লিষ্টরা মনে করছেন, কার্যক্রম শুরু হলে বাড়বে নাগরিক সেবা। আর কমবে ভোগান্তি। বিষয়টি নিশ্চিত করে আরএমপির মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম বলেন, দীর্ঘ পরিকল্পনার পর এ কার্যক্রম বাস্তবায়িত হতে যাচ্ছে। নতুন করে ৮টি থানা করার সিদ্ধান্ত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় সম্প্রতি অনুমোদন হয়েছে। এখন শুধু সরকারি প্রজ্ঞাপনের অপেক্ষা। খুব স্বল্প সময়ের মধ্যে সরকারি এই আদেশ জারির কথা রয়েছে। তিনি জানান, আরএমপির এখনকার থানাগুলোর মতো নতুন থানাগুলোও চলবে ভাড়া করা ভবনে। এ জন্য সংশ্লিষ্ট এলাকায় ভবন দেখাশোনা করা হচ্ছে। কয়েকটি ভবন থানা করার জন্য পছন্দও হয়েছে। খুব শিগগিরই ভবনগুলোতে থানার কার্যক্রম শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। ইফতেখায়ের আলম জানান, আরএমপির চার থানা ও পুলিশ লাইনে এখন প্রায় আড়াই হাজার পুলিশ কর্মরত রয়েছেন। এখান থেকেই নতুন থানাগুলোতে জনবল সরবরাহ করা হবে। এ জন্য গত কয়েকমাস আরএমপি থেকে কোনো পুলিশ কর্মকর্তা বা সদস্যকে অন্য কোথাও বদলি করা হয়নি। পদোন্নতি পাওয়া পুলিশ কর্মকর্তারাও রয়েছেন নতুন থানায় যোগদানের অপেক্ষায়। প্রসঙ্গত, ১৯৯২ সালের ১ জুলাই বোয়ালিয়া, মতিহার, রাজপাড়া ও শাহমখদুম থানা নিয়ে আরএমপির কার্যক্রম শুরু হয়। সদর দফতর, দুটি অপরাধ দমন বিভাগ, সিটি স্পেশাল ব্রাঞ্চ এবং পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগ নিয়ে কাজ করছে আরএমপি।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত