রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি    |    
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
রাজশাহী বিশ্ববিদ্যালয়
শিক্ষক সমিতি নির্বাচনে আ’লীগপন্থীদের নিরঙ্কুশ বিজয়
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ সমর্থিত হলুদ প্যানেল। সভাপতি-সম্পাদকসহ ১৫টি পদের সব ক’টিতে জয়লাভ করেছেন আওয়ামীপন্থী প্রার্থীরা। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার অধ্যাপক দিলীপ কুমার মণ্ডল।
নির্বাচনে এবার ভরাডুবি হয়েছে জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী বিএনপি-জামায়াতপন্থী সাদা প্যানেলের। একটি পদেও জিততে পারেনি তারা। প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক রকীব আহমেদের নেতৃত্বে আওয়ামীপন্থী শিক্ষকদের মধ্যে বিভক্তি কমে আসায় এমনটি সম্ভব হয়েছে বলে দাবি করেছেন শিক্ষকরা।
নির্বাচন কমিশনার অধ্যাপক দিলীপ কুমার যুগান্তরকে জানান, ৫৩৯ ভোট পেয়ে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম সভাপতি এবং ৫৫৪ ভোট পেয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. রুহুল আমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দলের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. ছায়েদুর রহমান পান্নু সভাপতি পদে ৩৯৪ ভোট এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক এএনএম জাহাঙ্গীর কবীর সাধারণ সম্পাদক পদে ৩৬৮ ভোট পান।
অন্য পদে বিজয়ীরা হলেন- সহ-সভাপতি অধ্যাপক ড. স্বরোচিষ সরকার, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল গণি, যুগ্ম-সম্পাদক সহযোগী অধ্যাপক ড. মো. ফারুক শাহ। এছাড়া কাযকরী সদস্য পদে ড. মো. লুৎফর রহমান, ড. মো. আশরাফুল ইসলাম, মো. নূরে আলম সিদ্দিকী, মো. রফিকুল ইসলাম, আবুল বাশার মোহাম্মদ সারোয়ার আলম, ড. মো. খাইরুল আলম, মমতাজ পারভীন, সনজীব কুমার সাহা, মো. জাহিদুল ইসলাম, মোসা. জেসমিন সুলতানা বিজয়ী হয়েছেন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত