¦
দ্য স্পাই নিয়ে অনন্তর প্রতিবাদ

আনন্দনগর প্রতিবেদক | প্রকাশ : ০৯ মে ২০১৫

নতুন ছবি ‘দ্য স্পাই : অগ্রযাত্রার মহানায়ক’-এর প্রাথমিক কাজ নিয়ে এরই মধ্যে ব্যস্ত হয়ে পড়েছেন চিত্রনায়ক অনন্ত জলিল। সম্প্রতি এ ছবির গল্প অন্যের বলে ‘অনন্ত জলিলকে নোটিশ’ শিরোনামে একটি দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। খবরে উল্লেখ করা হয়, অনন্ত জলিলের নির্মাণাধীন নতুন ছবি ‘দ্য স্পাই’-এর গল্প নিজের নামে প্রচার করলেও এ গল্পের লেখক তিনি নন বলে অভিযোগ করেছেন এক ব্যক্তি। এ জন্য সেই ব্যক্তি অনন্ত জলিলকে উকিল নোটিশও পাঠিয়েছেন। এ প্রসঙ্গে অনন্তর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি যুগান্তরকে জানান, ‘খবরটি সম্পর্কে কেউ একজন আমাকে ফোন করে জানিয়েছেন। এ প্রসঙ্গে প্রথমেই বলতে চাই, দ্য স্পাই ছবির গল্প লেখার কাজ এখনও সমাপ্তই হয়নি। ছবির গল্পের মূল ভাবনা আমার এবং এর কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য নিয়ে এখনও কাজ করছেন ছটকু আহমেদ। সুতরাং যে ছবির গল্প লেখার কাজ এখনও শেষ হয়নি, সেখানে অন্যজন কীভাবে তার নিজের গল্প বলে দাবি করেন! বিষয়টি একেবারেই হাস্যকর এবং এটা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। আমার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে কেউ কেউ নিজেকে লাইমলাইটে নিয়ে আসতে চাইছেন। এ নিয়ে যাচাই-বাছাই না করে অযাচিত সংবাদ প্রকাশ করাটাও দুঃখজনক।’ ছবির সংলাপ রচয়িতা ছটকু আহমেদ বলেন, ‘এ বিষয়টি আমার কাছে খুবই হাস্যকর মনে হয়েছে। কারণ দ্য স্পাই ছবির গল্প নিয়ে আমি এবং অনন্ত দীর্ঘদিন ধরে কাজ করছি। অনন্ত সব সময়ই পারফেকশনিস্ট। যার কারণে তার এ ছবির গল্পের মূল ভাবনা অনন্ত জলিলের নিজের। আর বরাবরের মতো আমি এর কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যের কাজ করছি। গল্প লেখার কাজ এখনও আমাদের সম্পন্ন হয়নি। আর সেখানে অপরিচিত কোনো ব্যক্তি দাবি করছেন গল্পটি তার! যেখানে ছবির গল্প লেখার কাজ সম্পন্ন হয়নি, সেখানে ওই ব্যক্তির এ দাবি সম্পূর্ণ অযৌক্তিক এবং নিছক উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া আর কিছু নয়।’ অনন্ত জলিলের মালিকানাধীন মনসুন ফিল্মস সূত্রে জানা যায়, বিষয়টি নিয়ে তারা শিগ্গিরই আইনগত ব্যবস্থা নেবেন। প্রযোজনা সংস্থা আরও জানায়, শিগ্গিরই ‘দ্য স্পাই’ ছবির জন্য দেশব্যাপী অডিশনের মাধ্যমে ‘ট্যালেন্ট হান্ট’ নামক একটি কার্যক্রম শুরু হতে যাচ্ছে। যার অফিসিয়াল ঘোষণা আগামী দুই সপ্তাহের মধ্যেই দেয়া হবে। এ কার্যক্রমের মাধ্যমে অনন্ত জলিল এবং বর্ষার সঙ্গে ‘দ্য স্পাই’ ছবিতে অভিনয়ের জন্য বিভিন্ন চরিত্রে মোট ১১ জন নতুন মুখ সুযোগ পাবেন। এ কার্যক্রম সম্পন্ন হতে কয়েক মাস সময় লাগবে এবং নতুন মুখ নির্বাচনের পর এ ছবির শুটিং শুরু হবে।
 

আনন্দ নগর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close