¦

এইমাত্র পাওয়া

  • হালনাগাদ ভোটার তালিকার খসড়া প্রকাশ; নতুন ভোটার ৪৩ লাখ ৬৮ হাজার ৪৭ জন
নীলাখ্যান নিয়ে পশ্চিমবঙ্গে মহাকাল

ফারুক হোসেন শিহাব | প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৬

দলের নতুন নাটক ‘নীলাখ্যান’ নিয়ে ভারতের পশ্চিমবঙ্গ সফরে যাচ্ছে মহাকাল নাট্য সম্প্রদায়। দ্রোহ ও প্রেমের কবি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘সাপুড়ে’ গল্পের আশ্রয়ে নির্মিত হয়েছে নাটকটি। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনন জামান রচিত এবং একই বিভাগের অধ্যাপক ড. ইউসুফ হাসান অর্ক নির্দেশিত মানবপ্রেমের অমর এ উপাখ্যান এবার জয় করতে যাচ্ছে ওপার বাংলার নাট্যপ্রেমীদের। ৪ জানুয়ারি পশ্চিমবঙ্গে প্রথম মঞ্চায়ন হবে হুগলি’র থিয়েটার শাইন এবং বেঙ্গলি থিয়েটার ডট ইনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত ‘ডানকুনি আন্তর্জাতিক থিয়েটার ফেস্টিভ্যাল-২০১৬’-এ। পশ্চিমবঙ্গের সংস্কৃতি মন্ত্রণালয়ের আমন্ত্রণে নাটকটির দ্বিতীয় প্রদর্শনীটি হবে ৭ জানুয়ারি পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্রে এবং ৮ জানুয়ারি বানজারা হাট ইকো ট্যুরিজম সেন্টারের সৌজন্যে শান্তিনিকেতনের সৃজনী গ্রাম মঞ্চে রয়েছে আরেকটি মঞ্চায়ন। বাংলাদেশের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় নির্মিত ‘নীলাখ্যান’ মহাকালের ৩৬তম প্রযোজনা। দলপ্রধান মীর জাহিদ হাসানের নেতৃত্বে আজ নাট্যদলটি পশ্চিমবঙ্গের উদ্দেশে ঢাকা ছাড়বে বলে জানা গেছে। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পলি বিশ্বাস, মনামী ইসলাম কনক, জেরিন তাসনীম এশা, কোনাল আলী চৈতী সাথী, শাহিনুর প্রীতি, তনু ঘোষ, নির্ঝর অধিকারী, আমিনুল আশরাফ, আসাদুজ্জামান রাফিন, মোহাম্মদ আহাদ, শিবলী সরকার, শাহরিয়ার হোসেন পলিন, ইয়াছির আরাফাত, তৌহিদুর রহমান শিশির, রাসেল আহমেদ, হিমেল খান, রাজিব হোসেন, ফেরদৌস ইকরাম, ইকবাল চৌধুরী, জাহিদুল কামাল চৌধুরী দিপু, মো. শাহনেওয়াজ এবং মীর জাহিদ হাসান।
 

আনন্দ নগর পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close