jugantor
মনোনয়নপত্র সংগ্রহ ও জমা আ’লীগ প্রার্থীদের

  যুগান্তর ডেস্ক  

০২ ডিসেম্বর ২০১৩, ০০:০০:০০  | 

আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের প্রার্থী তালিকা প্রকাশ করায় সারা দেশে নেতাকর্মীদের বইছে আনন্দের বন্যা। চলছে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ, সংবর্ধনা, শোডাউন, শোভাযাত্রা ও গণসংযোগ। এছাড়া রোববারও বিভিন্ন স্থানে আ’লীগ প্রার্থীরা নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিরা জানান-

যশোর ব্যুরো : যশোর-৩ (সদর) আসনের আ’লীগ মনোনীত প্রার্থী কাজী নাবিল আহমেদের সমর্থনে রোববার শহরে আনন্দ মিছিল হয়েছে। বিকালে মিছিলটি পুরনো কসবা এলাকা থেকে বের হয়।

ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহ-৪ (সদর) আসনে জেলা ১৪ দলের সমন্বয়ক ও জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান এমপি আবারও আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় আনন্দ-উল্লাস, মিষ্টিমুখ ও ফুলেল সংবর্ধনা প্রদান করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দলীয় কার্যালয়ে পৌঁছলে ফুলেল শুভেচ্ছা জানান, জেলা আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান খান মিল্কী, স্বপন সরকার, এহতেশামুল আলম প্রমুখ।

চৌদ্দগ্রাম : কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন সর্বদলীয় সরকারের রেল ও ধর্মমন্ত্রী মুজিবুল হক। বিকালে তিনি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবময় দেওয়ানের কাছে তিনি আ’লীগের প্রার্থী হিসেবে মনোনয়পত্র জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, আবদুর রশিদ প্রমুখ।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না রোববার বিকালে সিরাজগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

বরগুনা : বরগুনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ শম্ভু। মনোনয়ন নিয়ে তিনি রোববার দুপুরে নির্বাচনী এলাকায় পৌঁছলে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা মোটরসাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে তাকে বরণ করে।

কলাপাড়া : পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ মাহবুবুর রহমান এমপি।

দৌলতখান : ভোলা-২ আসনে দৌলতখান পৌরসভার মেয়র আলী আজম মুকুল দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ঢাকা থেকে নিজ নির্বাচনী এলাকায় এলে রোববার সকালে তাকে দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা আ’লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেয় হয়।

লৌহজং : মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ী) আসনের মনোনয়নপএ সংগ্রহ করেছেন এ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি। রোববার দুপুরে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ খালেকুজ্জামানের কাছ থেকে সাগুফতা ইয়াসমিন এমিলির পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশীদ শিকদার।

দিনাজপুর : দিনাজপুর সদর-৩ আসনে তরুণ ছাত্রনেতা ইকবালুর রহিম আবারও দলীয় মনোনয়ন পাওয়ায় দিনাজপুর শহরে আ’লীগ নেতাকর্মী ও সমর্থকদের মাঝে আনন্দের বন্যা বইছে। রোববার শহরে মুন্সিপাড়াস্থ নাজমা রহিম ফাউন্ডেশনে কোতোয়ালি আওয়ামী লীগের সভাপতি এমদাদ সরকারের সভাপতিত্বে সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন আনোয়ারুল ইসলাম, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, খালেকুজ্জামান রাজু, শফিকুল ইসলাম প্রমুখ।

ঠাকুরগাঁও : দোয়া নিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছেন ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য ও নির্বাচনকালীন সরকারের খাদ্যমন্ত্রী রমেশ চন্দ্র সেন। রোববার ১১টায় পৌর শহরের ইসলামনগর খানকাহ শরিফে গিয়ে পীর এমজি নাস্কসা বান্দর দোয়া নেন তিনি।

শরীয়তপুর : ডেপুটি স্পিকার শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কর্নেল (অব.) শওকত আলী রোববার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুরের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক রামচন্দ্র দাসের কাছে তার মনোনয়নপত্র দাখিল করেছেন। এ সময় আঃ রব মুন্সি, অনল কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

আগৈলঝাড়া/গৌরনদী : বরিশাল-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক চিফ হুইপ ও বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ। রোববার দুপুরে তিনি আগৈলঝাড়া সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কালাম তালুকদারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা শাহানারা আবদুল্লাহ, আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান, ইউসুফ মোল্লা, যতীন্দ্রনাথ মিস্ত্রি। বিকালে গৌরনদী উপজেলার সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ পাটোয়ারির কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য সাদিক আবদুল্লাহ, গৌরনদী উপজেলা চেয়ারম্যান মোঃ শাহ আলম খান, গৌরনদী পৌর মেয়র মোঃ হারিসুর রহমান হারিস, আওয়ামী লীগ নেতা রুস্তুম সেরনিয়াবাত প্রমুখ।

স্বরূপকাঠি : পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য একেএম আউয়াল স্বরূপকাঠিতে গণসংযোগ ও মতবিনিময় সভা করেছেন। রোববার সকালে ছারছিনা দরবার শরিফে মরহুম পীর হজরত নেছারউদ্দিন (রঃ) মাজার জেয়ারত করে তার কর্মসূচি শুরু করেন। পরে জগন্নাথকাঠি বাজারে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আখাউড়া : ব্রাহ্মণবাড়িয়া-৪ (আখাউড়া-কসবা) নির্বাচনী এলাকা থেকে শেখ মুজিব হত্যা মামলার প্রধান আইনজীবী অ্যাডভোকেট আনিসুল হককে মনোনীত করায় আখাউড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন মোটরসাইকেল র‌্যালি, মিষ্টি বিতরণ ও সমাবেশ করেছে।

কোম্পানীগঞ্জ : নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের মনোনয়নপত্র রোববার সকালে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাখিল করছেন বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান। এ সময় উপস্থিত ছিলেন ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, মিজানুর রহমান সাজু, নুরনবী চৌধুরী, মোঃ ইউনুছ প্রমুখ।

গৌরীপুর : গৌরীপুরে রোববার আনন্দঘন পরিবেশে সহকারী রিটার্নিং অফিসার ইউএনও মোহাম্মদ নাছির উদ্দিনের কাছ থেকে মনোনয়নপত্র ক্রয় করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক কৃষিবিদ ড. সামীউল আলম লিটন, অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কার্যকরী কমিটির সদস্য নাজনিন আলম। এছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ প্রার্থী সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি, বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক উপজেলা চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী।

গাইবান্ধা : গাইবান্ধা-২ (সদর) আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পদে মাহবুব আরা বেগম গিনিকে মনোনয়ন দেয়ায় একটি আনন্দ মিছিল রোববার গাইবান্ধা জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন হবিগঞ্জ-৩ (সদর-লাখাই) আসনে আওয়ামী লীগ প্রার্থী জেলা সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী সৈয়দ তানভীর আহমেদ। এ ছাড়া শনিবার বিকালে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আবদুল মজিদ খান মনোনয়ন সংগ্রহ করেছেন।

ঈশ্বরগঞ্জ : রোববার সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তারের কাছ থেকে আওয়ামী লীগদলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এ আসনের সংসদ সদস্য আবদুছ ছাত্তার।

জয়পুরহাট : জয়পুরহাট-১ আসনের জন্য আওয়ামী লীগের সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামছুল আলম দুদু মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

ভোলা : কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন তজুমদ্দিন উপজেলার সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ফুলবাড়ীয়া : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আ’লীগের দলীয় মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ মোসলেম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক সরকার।

জগন্নাথপুর : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এমএ মান্নান দলীয় প্রার্থী হিসেবে রোববার সহকারী রিটার্নিং অফিসার ও জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবিরের কাছে দুপুরে মনোনয়নপত্র দাখিল করেছেন।

চাটখিল : নোয়াখালী-১ আসনে আ’লীগ মনোনীত প্রাথীৃ এইচএম ইব্রাহিম রোববার বিকালে নেতাকর্মীদের শোডাউন করেছেন। এইচএম ইব্রাহিম ঢাকা থেকে হেলিকপ্টারে করে স্থানীয় খিলপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে অবতরণ করেন। এরপর মোটরসাইকেলযোগে বিশাল শোভাযাত্রায় পৌর শহরের শহীদ মিনার চত্বরের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ফেনী : ফেনী-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ফেনী পৌরসভার মেয়র নিজাম উদ্দিন হাজারী। রোববার সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমানের নেতৃত্বে, করিম উল্যা বিকম, আবদুল করিম, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম, মজিবুল হক রিপন, নরুল আফছার আপন, দিদারুল কবির দিদারসহ দলীয় নেতাকর্মীরা মোটর শোভা যাত্রা নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ হুমায়ন কবির খন্দকারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। অন্যদিকে দলীয় মনোনয়ন না পেলেও ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের বহুল আলোচিত সাবেক জয়নাল আবেদিন হাজারীও তার প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কুড়িগ্রাম : কুড়িগ্রাম-১ আসনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র গ্রহণ করেছেন ভুরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হাই, কুড়িগ্রাম-২ আসনে আ’লীগের মেজর জেনারেল (অব.) আমসাআ আমিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চাঁদপুর : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চাঁদপুর-১ (কচুয়া) আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। চাঁদপুর-২ (মতলব উত্তর দক্ষিণ) আসনে ঢাকা মহানগর আ’লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। চাঁদপুর- ০৪ (ফরিদগঞ্জ) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সম্পাদক সাংবাদিক শফিকুর রহমান। চাঁদপুর-০৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম মনোনয়ন সংগ্রহ করেছেন।


 

সাবমিট

মনোনয়নপত্র সংগ্রহ ও জমা আ’লীগ প্রার্থীদের

 যুগান্তর ডেস্ক 
০২ ডিসেম্বর ২০১৩, ১২:০০ এএম  | 

আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের প্রার্থী তালিকা প্রকাশ করায় সারা দেশে নেতাকর্মীদের বইছে আনন্দের বন্যা। চলছে আনন্দ মিছিল, মিষ্টি বিতরণ, সংবর্ধনা, শোডাউন, শোভাযাত্রা ও গণসংযোগ। এছাড়া রোববারও বিভিন্ন স্থানে আ’লীগ প্রার্থীরা নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিরা জানান-

যশোর ব্যুরো : যশোর-৩ (সদর) আসনের আ’লীগ মনোনীত প্রার্থী কাজী নাবিল আহমেদের সমর্থনে রোববার শহরে আনন্দ মিছিল হয়েছে। বিকালে মিছিলটি পুরনো কসবা এলাকা থেকে বের হয়।

ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহ-৪ (সদর) আসনে জেলা ১৪ দলের সমন্বয়ক ও জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান এমপি আবারও আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় আনন্দ-উল্লাস, মিষ্টিমুখ ও ফুলেল সংবর্ধনা প্রদান করেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দলীয় কার্যালয়ে পৌঁছলে ফুলেল শুভেচ্ছা জানান, জেলা আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান খান মিল্কী, স্বপন সরকার, এহতেশামুল আলম প্রমুখ।

চৌদ্দগ্রাম : কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন সর্বদলীয় সরকারের রেল ও ধর্মমন্ত্রী মুজিবুল হক। বিকালে তিনি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবময় দেওয়ানের কাছে তিনি আ’লীগের প্রার্থী হিসেবে মনোনয়পত্র জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম, আবদুর রশিদ প্রমুখ।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না রোববার বিকালে সিরাজগঞ্জ জেলা রিটার্নিং অফিসারের কাছে তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

বরগুনা : বরগুনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র চন্দ্র দেবনাথ শম্ভু। মনোনয়ন নিয়ে তিনি রোববার দুপুরে নির্বাচনী এলাকায় পৌঁছলে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা মোটরসাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে তাকে বরণ করে।

কলাপাড়া : পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ মাহবুবুর রহমান এমপি।

দৌলতখান : ভোলা-২ আসনে দৌলতখান পৌরসভার মেয়র আলী আজম মুকুল দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ঢাকা থেকে নিজ নির্বাচনী এলাকায় এলে রোববার সকালে তাকে দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলা আ’লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেয় হয়।

লৌহজং : মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ী) আসনের মনোনয়নপএ সংগ্রহ করেছেন এ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি। রোববার দুপুরে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ খালেকুজ্জামানের কাছ থেকে সাগুফতা ইয়াসমিন এমিলির পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রশীদ শিকদার।

দিনাজপুর : দিনাজপুর সদর-৩ আসনে তরুণ ছাত্রনেতা ইকবালুর রহিম আবারও দলীয় মনোনয়ন পাওয়ায় দিনাজপুর শহরে আ’লীগ নেতাকর্মী ও সমর্থকদের মাঝে আনন্দের বন্যা বইছে। রোববার শহরে মুন্সিপাড়াস্থ নাজমা রহিম ফাউন্ডেশনে কোতোয়ালি আওয়ামী লীগের সভাপতি এমদাদ সরকারের সভাপতিত্বে সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন আনোয়ারুল ইসলাম, বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, খালেকুজ্জামান রাজু, শফিকুল ইসলাম প্রমুখ।

ঠাকুরগাঁও : দোয়া নিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছেন ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য ও নির্বাচনকালীন সরকারের খাদ্যমন্ত্রী রমেশ চন্দ্র সেন। রোববার ১১টায় পৌর শহরের ইসলামনগর খানকাহ শরিফে গিয়ে পীর এমজি নাস্কসা বান্দর দোয়া নেন তিনি।

শরীয়তপুর : ডেপুটি স্পিকার শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কর্নেল (অব.) শওকত আলী রোববার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুরের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক রামচন্দ্র দাসের কাছে তার মনোনয়নপত্র দাখিল করেছেন। এ সময় আঃ রব মুন্সি, অনল কুমার প্রমুখ উপস্থিত ছিলেন।

আগৈলঝাড়া/গৌরনদী : বরিশাল-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক চিফ হুইপ ও বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ। রোববার দুপুরে তিনি আগৈলঝাড়া সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কালাম তালুকদারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এসময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের উপদেষ্টা শাহানারা আবদুল্লাহ, আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তুজা খান, ইউসুফ মোল্লা, যতীন্দ্রনাথ মিস্ত্রি। বিকালে গৌরনদী উপজেলার সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ পাটোয়ারির কাছে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য সাদিক আবদুল্লাহ, গৌরনদী উপজেলা চেয়ারম্যান মোঃ শাহ আলম খান, গৌরনদী পৌর মেয়র মোঃ হারিসুর রহমান হারিস, আওয়ামী লীগ নেতা রুস্তুম সেরনিয়াবাত প্রমুখ।

স্বরূপকাঠি : পিরোজপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য একেএম আউয়াল স্বরূপকাঠিতে গণসংযোগ ও মতবিনিময় সভা করেছেন। রোববার সকালে ছারছিনা দরবার শরিফে মরহুম পীর হজরত নেছারউদ্দিন (রঃ) মাজার জেয়ারত করে তার কর্মসূচি শুরু করেন। পরে জগন্নাথকাঠি বাজারে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আখাউড়া : ব্রাহ্মণবাড়িয়া-৪ (আখাউড়া-কসবা) নির্বাচনী এলাকা থেকে শেখ মুজিব হত্যা মামলার প্রধান আইনজীবী অ্যাডভোকেট আনিসুল হককে মনোনীত করায় আখাউড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন মোটরসাইকেল র‌্যালি, মিষ্টি বিতরণ ও সমাবেশ করেছে।

কোম্পানীগঞ্জ : নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের মনোনয়নপত্র রোববার সকালে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দাখিল করছেন বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান। এ সময় উপস্থিত ছিলেন ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, মিজানুর রহমান সাজু, নুরনবী চৌধুরী, মোঃ ইউনুছ প্রমুখ।

গৌরীপুর : গৌরীপুরে রোববার আনন্দঘন পরিবেশে সহকারী রিটার্নিং অফিসার ইউএনও মোহাম্মদ নাছির উদ্দিনের কাছ থেকে মনোনয়নপত্র ক্রয় করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক কৃষিবিদ ড. সামীউল আলম লিটন, অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কার্যকরী কমিটির সদস্য নাজনিন আলম। এছাড়াও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগ প্রার্থী সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. ক্যাপ্টেন (অব.) মজিবুর রহমান ফকির এমপি, বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক উপজেলা চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী।

গাইবান্ধা : গাইবান্ধা-২ (সদর) আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য পদে মাহবুব আরা বেগম গিনিকে মনোনয়ন দেয়ায় একটি আনন্দ মিছিল রোববার গাইবান্ধা জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন হবিগঞ্জ-৩ (সদর-লাখাই) আসনে আওয়ামী লীগ প্রার্থী জেলা সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী সৈয়দ তানভীর আহমেদ। এ ছাড়া শনিবার বিকালে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামী লীগ প্রার্থী জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আবদুল মজিদ খান মনোনয়ন সংগ্রহ করেছেন।

ঈশ্বরগঞ্জ : রোববার সহকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তারের কাছ থেকে আওয়ামী লীগদলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এ আসনের সংসদ সদস্য আবদুছ ছাত্তার।

জয়পুরহাট : জয়পুরহাট-১ আসনের জন্য আওয়ামী লীগের সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামছুল আলম দুদু মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

ভোলা : কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন তজুমদ্দিন উপজেলার সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ফুলবাড়ীয়া : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আ’লীগের দলীয় মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ মোসলেম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক সরকার।

জগন্নাথপুর : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এমএ মান্নান দলীয় প্রার্থী হিসেবে রোববার সহকারী রিটার্নিং অফিসার ও জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবিরের কাছে দুপুরে মনোনয়নপত্র দাখিল করেছেন।

চাটখিল : নোয়াখালী-১ আসনে আ’লীগ মনোনীত প্রাথীৃ এইচএম ইব্রাহিম রোববার বিকালে নেতাকর্মীদের শোডাউন করেছেন। এইচএম ইব্রাহিম ঢাকা থেকে হেলিকপ্টারে করে স্থানীয় খিলপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে অবতরণ করেন। এরপর মোটরসাইকেলযোগে বিশাল শোভাযাত্রায় পৌর শহরের শহীদ মিনার চত্বরের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

ফেনী : ফেনী-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ফেনী পৌরসভার মেয়র নিজাম উদ্দিন হাজারী। রোববার সকালে জেলা আওয়ামী লীগের সভাপতি ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমানের নেতৃত্বে, করিম উল্যা বিকম, আবদুল করিম, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম, মজিবুল হক রিপন, নরুল আফছার আপন, দিদারুল কবির দিদারসহ দলীয় নেতাকর্মীরা মোটর শোভা যাত্রা নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ হুমায়ন কবির খন্দকারের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। অন্যদিকে দলীয় মনোনয়ন না পেলেও ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের বহুল আলোচিত সাবেক জয়নাল আবেদিন হাজারীও তার প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কুড়িগ্রাম : কুড়িগ্রাম-১ আসনে আ’লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র গ্রহণ করেছেন ভুরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হাই, কুড়িগ্রাম-২ আসনে আ’লীগের মেজর জেনারেল (অব.) আমসাআ আমিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চাঁদপুর : মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চাঁদপুর-১ (কচুয়া) আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। চাঁদপুর-২ (মতলব উত্তর দক্ষিণ) আসনে ঢাকা মহানগর আ’লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। চাঁদপুর- ০৪ (ফরিদগঞ্জ) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সম্পাদক সাংবাদিক শফিকুর রহমান। চাঁদপুর-০৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম মনোনয়ন সংগ্রহ করেছেন।


 

 
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র