¦

এইমাত্র পাওয়া

  • বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান আটক || ১৮ দলের হরতাল বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে
যশোরে প্রথম নারী এমপি ইসমত আরা সাদেক

যশোর ব্যুরো | প্রকাশ : ০৭ জানুয়ারি ২০১৪

অবিভক্ত বাংলার প্রথম জেলা যশোরের ইতিহাসে সরাসরি জনগণের ভোটে নির্বাচিত নারী সংসদ সদস্য হয়েছেন যশোর-৬ (কেশবপুর) আসনের আওয়ামী লীগ মনোনীত ইসমত আরা সাদেক। তিনি পেয়েছেন ৫৫ হাজার ২৭০ ভোট। তার নিকটতম প্রার্থী বিএনএফের প্রশান্ত বিশ্বাসের প্রাপ্ত ভোট ১ হাজার ৩২৮। ইসমত আরা সাদেকই প্রথম যশোর থেকে সরাসরি জনগণের ভোটে নির্বাচিত নারী সংসদ সদস্য হলেন। তিনি সাবেক শিক্ষামন্ত্রী প্রয়াত এএসএইচকে সাদেকের সহধর্মিণী। এর আগে সরাসরি জনগণের ভোটে এ জেলায় নারী প্রার্থী নির্বাচিত হওয়ার কোনো নজির নেই। দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ আসনে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী সাখাওয়াত হোসেনের মনোনয়ন বাতিল হয়। শেষ পর্যন্ত ইসমত আরা সাদেকের প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে নামেন বিএনএফ মনোনীত প্রার্থী প্রশান্ত বিশ্বাস। কিন্তু এ নির্বাচনে তার জামানত জব্দ হয়েছে।
 

বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close