¦
বাগেরহাটের চিতলমারীতে জলাশয় ইজারা নিয়ে ভূমিদস্যুরা বেপরোয়া

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৫

বাগেরহাটের চিতলমারীতে ৩৬/১ পোল্ডারের জলাশয় ইজারা দেয়ায় ভূমিদস্যুরা বেপরোয়া উঠেছে। জলাশয়ের নামে এলাকাবাসীর ছাড়া মাছ জোর করে ধরে নেয়া এবং ওই এলাকায় বসতবাড়ি ভাংচুর ও পুড়িয়ে দেয়ার হুমকিতে রয়েছে অসহায় শতাধিক পরিবার। এ ঘটনার প্রতিকার ও জলাশয় ইজারা বাতিলের দাবিতে বাগেরহাট জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীর বরাবর লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগীরা।
গণস্বাক্ষরিত অভিযোগে বলা হয়, বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের ৩৬/১ পোল্ডারের চিতলমারী ডুমুরিয়া মৌজার ৩ একর জলাশয় স্থানীয় নজরুল ইসলাম নামে অনুকূলে ইজারা দেয়া হয়। এরপর ওই জলাশয়ের আশপাশ এলাকার সাধারণ মানুষের ঘেরে ছাড়া মাছ ধরে নিয়ে যাওয়াসহ বসত ঘরবাড়ি উচ্ছেদের জন্য ভাড়াটিয়া সন্ত্রসীরা তাদের নানা ধরনের হুমকি দিচ্ছে।
এ অবস্থায় বাগেরহাটের চিতলমারী উপজেলার ডুমুরিয়া ও শ্রীরামপুর গ্রামের শতাধিক সাধারণ মানুষ এদের হাত থেকে প্রতিকার দাবি জানিয়েও কোনো ফল পাননি। প্রভাবশালীর ছত্রছায়ায় থেকে ওই ভূমিদস্যুরা নানাভাবে ফায়দা লুটছেন বলে অভিযোগ করেন সংশ্লিষ্ট এলাকার ঠাকুর দাস তাফালী ও গোপালসহ অনেকে। তারা বলেন, পৈতৃক সম্পত্তিতে যেতে বাধা দেয়া হচ্ছে। এই ইজারা দেয়ার ফলে এলাকায় জলাবদ্ধতা, কৃষকদের চাষাবাদ ব্যাহতসহ নানা সমস্যার সৃষ্টি হচ্ছে। এ অবস্থায় সাধারণ মানুষের জানামাল রক্ষায় ইজারা বাতিল জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close