¦

এইমাত্র পাওয়া

  • বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পার্শ্বে কোনাবাড়ি এলাকায় বাসে পেট্রোল বোমা হামলা: ৬ যাত্রী দগ্ধ ২ জনের অবস্থা আশংকাজনক
বগুড়ায় শ্রমিকদের আড়াই ঘণ্টা সড়ক অবরোধ

বগুড়া ব্যুরো | প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৫

দুপচাঁচিয়ায় শ্রমিক নির্যাতনকারীদের গ্রেফতার ও পৌরসভার সড়কে টোল আদায় বন্ধের দাবিতে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা বুধবার দুপুরে প্রায় আড়াই ঘণ্টা বগুড়া-নওগাঁ সড়ক অবরোধ করেছেন। সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত বিপুল সংখ্যক শ্রমিক সিও অফিস, মেইল ও থানা বাসস্ট্যান্ডের চারটি স্থানে সড়কে ট্রাক রেখে অবরোধ দেন। উপজেলা সম্মিলিত শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে বিভিন্ন শ্রমিক সংগঠনের এ অবরোধ চলাকালে সড়কের উভয়পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। হরতাল-অবরোধের পাশাপাশি শ্রমিকদের এ অবরোধে জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা দাবি পূরণের আশ্বাস দেয়ায় অবরোধ তুলে নেয়া হয়। উপজেলা সম্মিলিত শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মহিদুল ইসলাম জানান, পৌরসভার পক্ষ থেকে সড়কে যানবাহনে টোল আদায়ে বাধা দেয়ায় তাদের একজন শ্রমিককে নির্যাতন করা হয়। নির্যাতনকারীদের গ্রেফতার ও টোল আদায় বন্ধের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করা হয়েছে। দুপচাঁচিয়া পৌর মেয়র বেলাল হোসেন শ্রমিক নির্যাতনের কথা অস্বীকার করে বলেন, বিগত পৌর পরিষদের সিদ্ধান্ত মোতাবেক পৌরসভার উন্নয়নকল্পে বগুড়া-নওগাঁ সড়কে ছোট ছোট যানবাহনে টোল আদায় করা হতো। এ ধারাবাহিকতায় তার দায়িত্বভার গ্রহণের পর নতুন করে নিয়মতান্ত্রিকভাবে টেন্ডারের মাধ্যমে সর্বোচ্চ ডাকে একজন ইজারাদারকে এ দায়িত্ব দেয়া হবে। কিন্তু কতিপয় শ্রমিক নেতা নিজেরাই এ দায়িত্ব না পেয়ে এ জাতীয় ঘটনার সৃষ্টি করে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close