¦
চরফ্যাশনে নিবন্ধিত জেলেদের মধ্যে পরিচয়পত্র বিতরণ করলেন উপমন্ত্রী জ্যাকব

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি | প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৫

চরফ্যাশনে নিবন্ধিত ১৬ হাজার ৯৫২ জেলের মধ্যে পরিচয়পত্র বিতরণ কাজ শুরু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ব্রজগোপাল টাউন হলে জেলেদের নিবন্ধন ও পরিচয়পত্র প্রদান প্রকল্পের অধীনে নিবন্ধিত জেলেদের মধ্যে এসব পরিচয়পত্র বিতরণ করেন পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। উপজেলা মৎস্যসম্পদ অধিদফতর ও উপজেলা প্রশাসন যৌথভাবে জেলেদের পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেছেন, এ সরকার কৃষক, শ্রমিক, মৎস্যজীবী এবং দরিদ্রবান্ধব সরকার। দরিদ্র জেলেদের পুনর্বাসন এবং জীবন-সম্পদের নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার সব ব্যবস্থা নিয়েছে। জেলেদের পরিচয়পত্র নদী-সাগরে দস্যুদের থেকে জেলেদের জীবন-সম্পদের সুরক্ষার পাশাপাশি সরকার গৃহীত জেলেদের স্থায়ী পুনর্বাসন প্রক্রিয়া বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ইউএনও মো. রেজাউল করিম সভায় সভাপতিত্ব করেন। উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, জেলা মৎস্য সম্পদ কর্মকর্তা প্রিতিষ কুমার মল্লিক, উপজেলা মৎস্য সম্পদ কর্মকর্তা আসাদুজ্জামান, জেলে সমিতির নেতা মফিজুল ইসলাম পাটওয়ারী প্রমুখ সভায় বক্তব্য রাখেন। এদিকে পরিচয়পত্র হাতে পেয়ে খুশি চরফ্যাশনের দরিদ্র জেলেরা। জিন্নাগড়ের জেলে কামাল উদ্দিন বলেন, এ পরিচয়পত্র সরকারি সুযোগ-সুবিধা পেতে কাজে লাগবে। পৌর এলাকার জেলে আবজাল হোসেন বলেন, নদী-সাগরে দুর্যোগ-দুর্বিপাকে এ পরিচয়পত্র আমাদের নিরাপত্তা দিবে।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close