¦
পাবনায় নানা আয়োজনে সুচিত্রা সেনের জন্মবার্ষিকী পালন

পাবনা প্রতিনিধি | প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৫

নানা আয়োজনের মধ্য দিয়ে সোমবার পাবনায় পালন করা হল বাংলা চলচ্চিত্রের প্রয়াত মহানায়িকা সুচিত্রা সেনের ৮৪তম জন্মবার্ষিকী। সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ, পাবনা দুপুরে প্রেস ক্লাবের ভিআইপি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজনের মধ্যে ছিল কেক কাটা, আলোচনা সভা। পরিষদের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক এম সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক ডা. রামদুলাল ভৌমিক, সাংবাদিক এবিএম ফজলুর রহমান, শিক্ষক গবেষক ড. এম আবদুল আলীম, সুচিত্রার স্মৃতিবিজরিত স্কুল পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা মেহের সুলতানা, পাবনা টাউন গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক রবিউল করিম, প্রেস ক্লাবের সম্পাদক আহমেদ উল হক রানাসহ অনেকে। বক্তারা উদ্ধারকৃত সুচিত্রা সেনের পাবনার পৈতৃক বাড়িতে স্মৃতি সংগ্রহশালা করার কাজে ধীরগতি হওয়ায় হতাশা ব্যক্ত করে বলেন, সবার প্রত্যাশা সরকার দ্রুত বিষয়টি বাস্তবায়ন করবেন। ২০১১ সালে সুচিত্রার বাড়িটি দখলমুক্ত করে সেখানে সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা করতে আদেশ দেন হাইকোর্ট। এই আইনি লড়াইয়ের ধারাবাহিকতায় সর্বশেষ গত বছরের ৪ মে লিভ টু আপিল খারিজ করে দেয়। এরই ধারাবাহিকতায় গত বছরের ১৬ জুলাই উচ্চ আদালতের পূর্ণাঙ্গ রায়ের কপি জেলা প্রশাসনের কাছে আসে এবং বাড়িটি দখলমুক্ত করার সব আইনি বাধা অপসারিত হয় এবং বাড়িটি জামায়াত পরিচালিত একটি শিক্ষাপ্রতিষ্ঠানের কাছ থেকে দখলমুক্ত হওয়ার পর জেলা প্রশাসন ২০১৪ সালের ১৭ জুলাই আনুষ্ঠানিকভাবে এর দখল বুঝে নেয়।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close