¦
চাঁদপুর শহর রক্ষাবাঁধে ধস

চাঁদপুর প্রতিনিধি | প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৫

চাঁদপুর শহর রক্ষাবাঁধে হঠাৎ করে ধস দেখা দিয়েছে। রোববার রাতে হঠাৎ করে পুরানবাজারের বাতাসাপট্টি লাগোয়া দোল ঠাকুরের মন্দিরের পাশে চাঁদপুর শহর রক্ষাবাঁধে ধস দেখা দেয়। ওই এলাকায় অন্তত ১০০ ফুট এরই মধ্যে প্রায় ২-৩শ ব্ল­­ক তলিয়ে গেছে। ঋতু পরিবর্তনজনিত কারণে দমকা বাতাস বেড়ে যাওয়ায় নদীও রুক্ষ হয়ে উঠেছে। ফলে এলাকায় নদী ভাঙন আতংক দেখা দিয়েছে। অনেকেই নদী তীরের ঘর-বাড়ি ছেড়ে আশপাশের আত্মীয়স্বজনদের বাড়িতে আশ্রয় নিতে শুরু করেছে। ওই এলাকাটিতে হিন্দু সম্প্রদায়ের নিুবিত্তের লোকজনের বসবাস। এছাড়া পুরানবাজার দুধহাটা বস্তি থেকে হরিসভা এলাকার ৫টি পয়েন্ট মেঘনার ভাঙনের মুখে রয়েছে। সেখানে নদীর গভীরতা ৫০ থেকে ৬০ ফুট। গভীরতা বেশি হওয়ায় সব নৌযান ও লঞ্চ-স্টিমার কাছাকাছি স্থান দিয়েই চলাচল করছে। ঘূর্ণিস্রোত ঘুরপাক খাচ্ছে। চলতি বছর শুষ্ক মৌসুমে শহর রক্ষাবাঁধের পুরানবাজর এলাকা সংরক্ষণ কাজ না করার কারণে বাঁধ মারাত্মক ঝুঁকিতে রয়েছে। যে কোনো মুহূর্তে যুগীপট্টি থেকে দোল মন্দির ঠোঁডা পর্যন্ত এলাকার সিসি ব্লক দেবে গিয়ে সেখানে বড় ধরনের ভাঙনের আশংকা করছেন সেখানকার ব্যবসায়ী ও বসবাসকারী পরিবারগুলো। সোমবার সকালে চাঁদপুরের পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
বাংলার মুখ পাতার আরো খবর
৭ দিনের প্রধান শিরোনাম

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Developed by
close
close